পাক অধিকৃত কাশ্মীরে পাকিস্তান সরকার বিরোধী স্লোগান

এবার নওয়াজ শরিফের শিয়রে সমন। পাক অধিকৃত কাশ্মীরের মানুষ আর পাকিস্তানের সঙ্গে থাকতে চাইছেন না। তাঁরা 'আজাদি' চাইছেন। গর্জে উঠেছেন গত ২১ জুলাই সেখানে হয়ে যাওয়া ভোটের (অভিযোগ, ব্যাপক রিগিং হয়েছিল) বিরুদ্ধে। সম্প্রতি পাকিস্তান সরকার ও মিডিয়ার বিরুদ্ধে স্লোগান তোলার ভিডিও সামনে এসেছে। আর তাতেই দেখা যাচ্ছে নওয়াজ শরিফের মুন্ডপাত করা হচ্ছে।

Updated By: Aug 12, 2016, 08:04 PM IST
পাক অধিকৃত কাশ্মীরে পাকিস্তান সরকার বিরোধী স্লোগান
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক: এবার নওয়াজ শরিফের শিয়রে সমন। পাক অধিকৃত কাশ্মীরের মানুষ আর পাকিস্তানের সঙ্গে থাকতে চাইছেন না। তাঁরা 'আজাদি' চাইছেন। গর্জে উঠেছেন গত ২১ জুলাই সেখানে হয়ে যাওয়া ভোটের (অভিযোগ, ব্যাপক রিগিং হয়েছিল) বিরুদ্ধে। সম্প্রতি পাকিস্তান সরকার ও মিডিয়ার বিরুদ্ধে স্লোগান তোলার ভিডিও সামনে এসেছে। আর তাতেই দেখা যাচ্ছে নওয়াজ শরিফের মুন্ডপাত করা হচ্ছে।

আরও পড়ুন- 'ভারত ও আফগানিস্তানে হামলার উদ্দেশ্যেই জঙ্গি প্রশিক্ষণ দেয় পাকিস্তান'

পাক অধিকৃত কাশ্মীরের এই মানুষগুলোর মুখে উঠে এসেছে রাষ্ট্রীয় সন্ত্রাসের বিরুদ্ধে চরম প্রতিবাদ ও ঘৃণা। তাঁরা দেশের গুণ্ডামির বিরুদ্ধেও স্লোগান তুলেছেন। উল্লেখ্য, গত জুলাইয়ের ভোটে ওই এলাকায় নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ মোট ৪১ টির মধ্যে ৩২ আসনেই জয়লাভ করে। কিন্তু অভিযোগ, সেই ভোটে প্রচুর কারচুপি হয়েছে। ফলে মানুষের প্রকৃত মতামত প্রকাশ পায়নি।

আরও পড়ুন- ভাষা শিক্ষায় জোর দিচ্ছে এনআইএ

প্রসঙ্গত, গত বছর প্রায় এই সময়েই খবরে প্রকাশিত হয় যে, পাক অধিকৃত কাশ্মীরের জনগণ আর পাকিস্তানে থাকতে চায় না। তাঁরা ভারতে চলে আসতে চায় এবং ভারতের প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বের প্রতিও আস্থা প্রকাশ করে। এবার দেখে নিন পাকিস্তানের বিরুদ্ধে তাঁদের সাম্প্রতিক প্রতিবাদী স্লোগানের ভিডিও-

 

.