১৭ ফুট পাইথনের সঙ্গে হাতাহাতি, শেষমেশ যুদ্ধ জয় করে ফিরলেন রক্তাক্ত মাইক

এভারগ্লেডস থেকে এখনও পর্যন্ত মোট ২ হাজার ৯৭০ টি পাইথন সরানো গিয়েছে

Updated By: Jun 11, 2020, 06:26 PM IST
১৭ ফুট পাইথনের সঙ্গে হাতাহাতি, শেষমেশ যুদ্ধ জয় করে ফিরলেন রক্তাক্ত মাইক

নিজস্ব প্রতিবেদন: ১৭ ফুট পাইথনের সঙ্গে হাতাহাতি। অবশেষে যুদ্ধ জয় করে ফিরলেন রক্তমাখা মাইক। ফ্লোরিডার ওয়েটল্যান্ড এভারগ্ল্যাডস থেকে ১৭ ফুটের পাইথনকে উদ্ধার করেছেন দক্ষিণ ফ্লোরিডার ওয়াটার ম্যানেজম্যান্ট কন্ট্রাক্টার মাইক কিমেল। যাকে সোশাল মিডিয়ায় সকলে পাইথন কাউবয় বলে চেনেন। মাইক নিজেই নিজের এই অভিজ্ঞতা সোশাল মিডিয়ায় লিখেছেন।

তিনি সেই ঘটনার বর্ণনা করতে গিয়ে বলেছেন, "আমি এক নর খাদকের উদ্দেশ্যে সকাল ১১ টা নাগাদ বেরিয়ে ছিলাম। সে সহজে হাতে আসতে চাইছিল না। অবশেষে তাঁর সঙ্গে আমার যুদ্ধ বাধে। আমায় দু একবার লম্বা ঘাসের মধ্যেও টেনে নিয়ে যায় সে। সে আমার শরীরে একটা কামড়ও বসায়।" কিন্তু শেষ পর্যন্ত পাইথনটিকে নিয়ে বেরিয়ে আসেন মাইক।

আরও পড়ুন: করোনা আক্রান্ত নওয়াজ শরিফের ভাই, দায় ইমরান খানের!

পাইথনটি মাইকের বাইসেপ ও ফোরআর্মকে ভেঙে দিয়েছে। আঘাত করেছে অনেক নার্ভেও। কিন্তু দীর্ঘ যুদ্ধের পর এবারেও পাইথন বিজয় করেছেন ফ্লোরিডার কাউবয়। পাইথনকে ফ্লোরিডায় আক্রমণাত্মক প্রাণী হিসেবে ধরা হয়। আমেরিকার জিওলজিকাল সার্ভে অনুযায়ী দক্ষিণ ফ্লোরিডার এভারগ্লেডসে অনেক পাইথন রয়েছে। যারা আক্রমণাত্মক। তাঁরা খাবারের জন্য মানুষের উপরও হামলা করে। এভারগ্লেডস থেকে এখনও পর্যন্ত মোট ২ হাজার ৯৭০ টি পাইথন সরানো গিয়েছে।

.