Jaw Stuck Incident: জোরে হাই তুলতে গিয়ে বিপত্তি! চোয়াল আটকে হাসপাতালে তরুণী...

Jaw Stuck Incident: একী কাণ্ড! হাই তুলতে মহা বিপত্তির মুখে পড়লেন এক তরুণী। জানা গিয়েছে, নিউ জার্সির এক তরুণীর হাই তুলতে গিয়ে চোয়াল লক হয়ে গিয়েছে। যার ফলে তিনি তাঁর মুখ আর বন্ধ করতে পারছেন না। 

Updated By: May 15, 2024, 04:13 PM IST
Jaw Stuck Incident: জোরে হাই তুলতে গিয়ে বিপত্তি! চোয়াল আটকে হাসপাতালে তরুণী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একী কাণ্ড! হাই তুলতে মহা বিপত্তির মুখে পড়লেন এক তরুণী। জানা গিয়েছে, নিউ জার্সির এক তরুণীর হাই তুলতে গিয়ে চোয়াল লক হয়ে গিয়েছে। যার ফলে তিনি তাঁর মুখ আর বন্ধ করতে পারছেন না। ওই তরুণীর নাম জেনা সিনাত্রা। ২১ বছরের ওই তরুণী তাঁর টিকটক এবং ইনস্টাগ্রামে হ্যান্ডেলে এই বেদনাদায়ক ঘটনাটি শেয়ার করেছেন।

জেনা একজন সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার। টিকটক এবং ইনস্টাগ্রামে তিনি বেশ পরিচিত। সোশ্যাল মিডিয়া তিনি তাঁর এই বেদনাদায়ক ঘটনার বেশ কিছু ভিডিয়ো সিরিজ শেয়ার করেছেন। সেখানে তিনি বলছেন, 'বিশ্বাস করতে পারছি না যে এটা আমার সঙ্গে হয়েছে।'

আরও পড়ুন:Bangladesh Weather: আবার ফিরে এসেছে অসহ্য তীব্র সেই তাপপ্রবাহ! আর কত এই দীর্ঘ দগ্ধ দিন...

সেই ভিডিয়োগুলির মধ্যে একটিতে দেখা গিয়েছে মিশিগানের একজন প্লাস্টিক সার্জনকে। ডাঃ অ্যান্টনি ইউনকে সেই ভিডিয়োতে জেনার চোয়াল লকের ঘটনাটিকে বিস্তারিত ভাবে বোঝাচ্ছেন। জেনার এই ভয়ংকর ঘটনার কথা পুঙ্খানুপুঙ্খ শেয়ার করেন। হাসপাতালে যাওয়া থেকে শুরু করে এক্স রে সব কিছু তিনি নেটমাধ্যমে তুলে ধরেছেন।
এক ভিডিয়োতে একজন মেডিকেল পেশাদারকে বলতে শোনা যায়, এবার আপনার পেশি শিথিল করতে যাচ্ছি। তারপর এটি আবার আমরা এক জায়গায় ফিরিয়ে আনার চেষ্টা করব।

গত সপ্তাহে শেয়ার করা একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, হাসপাতালে ভর্তি জেনা। সেখানে তাঁর মুখ ব্যান্ডেজ দিয়ে মোড়া। ক্যাপশনে তিনি লেখেন, 'অসুখ হেরে গিয়েছে। চারজন ডাক্তার মিলে আমার চোয়ালকে আবার আগের জায়গায় ফিরিয়ে আনার চেষ্টা করছে।'

আরও পড়ুন:Income Tax: সময়ে আয়কর জমা পড়েনি! ধরে ধরে ডিফল্টারদের সিম কার্ড ব্লক করছে সরকার

জেনার চোয়ালের দুর্ঘটনা ব্যাখ্যা করার সময়, ডঃ অ্যান্টনি ইউন বলেন, 'এই ঘটনা খুবই বিরল। কিন্তু এটি ঘটনা ঘটে যখন কেউ বড় করে হাই তোলে। এর একটি প্রধান কারণ হল চোয়ালের স্থানচ্যুতি যখন আপনি TMJ (টেম্পোরোম্যান্ডিবুলার জয়েন্ট)। এই সমস্যা সাধারণত এটি শিথিলকরণ এবং ম্যানুয়াল সামঞ্জস্য দ্বারা সমাধান করা হয়।'

হেলথলাইনের মতে, চোয়াল ভাঙা, চিড় ধরা বা সরে যাওয়ার সমস্যা থেকে একাধিক সমস্যায় জুড়ে যেতে পারে। যেমন খাবার খাওয়া, নিশ্বাস নেওয়া। জটিলতা কমাতে তৎক্ষণাৎ চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.