ফের আত্মঘাতী হামলায় বিধ্বস্ত আফগানিস্তান, মৃত ৫

১০ জুলাই আফগানিস্তানে মার্কিন বিদেশ সচিব মাইক পম্পেয় আসার দিনেই জালালাবাদে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। সন্ত্রাসবাদের বিরুদ্ধে তীব্র সমালোচনা করেন পম্পেয়

Updated By: Jul 15, 2018, 07:27 PM IST
ফের আত্মঘাতী হামলায় বিধ্বস্ত আফগানিস্তান, মৃত ৫
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তানে আত্মঘাতী বিস্ফোরণ অব্যাহত। রবিবার কাবুলে সরকারি দফতরের সামনে ভয়াবহ আত্মঘাতী বিস্ফোরণ। মৃত অন্ততপক্ষে ৫ জনের। কাবুল পুলিস সূত্রে খবর, সন্ধে বেলায় ব্যস্ত সময়ে সরকারি দফতরের সামনে এই বিস্ফোরণটি হয়। জানা যাচ্ছে নিহতদের মধ্যে ওই দফতরে কর্মীরা রয়েছেন।

আরও পড়ুন- পুরুষ গায়ককে জড়িয়ে ধরায় মহিলাকে গ্রেফতার সৌদি পুলিসের

আফগানিস্তানের গ্রামোন্নয়ন এবং পুনর্বাসন দফতরের মুখপাত্র ফ্রায়দুন আজহান্দ জানিয়েছেন, সরকারি অফিস লক্ষ্য করে আত্মঘাতী বিস্ফোরণটি হয়। এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন দায় স্বীকার করেনি। উল্লেখ্য গত দশ দিনে আফগানিস্তানের জালালাবাদে জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে কমপক্ষে ২০ জনের। গত বুধবার সেখানে একটি সরকারি ভবনে হামলা চালায় জঙ্গিরা। পুলিস ও জঙ্গির গুলি বিনিময়ে ১০ জনের মৃত্যু হয়। তার ঠিক একদিন আগে জালালাবাদের একটি পেট্রোল পাম্পে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এই বিস্ফোরণে ১০ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে অধিকাংশ শিশু বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- নির্বাচনী প্রচারে বিস্ফোরণে খতম ভারত বিদ্বেষী পাক নেতা

উল্লেখ্য, ১০ জুলাই আফগানিস্তানে মার্কিন বিদেশ সচিব মাইক পম্পেয় আসার দিনেই জালালাবাদে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। সন্ত্রাসবাদের বিরুদ্ধে তীব্র সমালোচনা করেন পম্পেয়। তিনি জানিয়েছেন, আশু শান্তি ফেরাতে আফগান সরকরের সঙ্গে অবিলম্বে তালিবান সংগঠনের আলোচনা বসা উচিত। সম্প্রতি রাষ্ট্র সংঘের এক রিপোর্ট অনুযায়ী, চলতি বছরের একধাক্কায় ২২ শতাংশ জঙ্গি হামলা বেড়ে গিয়েছে আফগানিস্তানে। 

আরও পড়ুন- ব্রাজিল-আর্জেন্টিনার ৬ খুদে সমর্থক তলিয়ে গেল বাংলাদেশের নদীতে, মৃত ৫ 

.