US Judge: স্কুল ড্রপ-আউট, বিড়ি বাঁধতেন! আজ তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের বিচারক...

US Judge: কেরলের কাসারগড়ের মানুষ। তাঁর পরিবারের আর্থিক অবস্থা মোটেই ভাল ছিল না। ক্লাস টেনে'র পর পড়াশোনা ছেড়ে দিতে হয় তাঁকে। তার পর বিড়ি বাঁধা এবং দিনমজুরির কাজ করেন। সেই সব করে পয়সা জমিয়ে ফের পড়াশোনা শুরু করেন।

Updated By: Jan 8, 2023, 08:28 PM IST
US Judge: স্কুল ড্রপ-আউট, বিড়ি বাঁধতেন! আজ তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের বিচারক...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কী বলবেন এটাকে? এ একটা গল্পের মতো, একটা সিনেমার মতো। যিনি স্কুলে পড়তে পারেননি, বিড়ি বেঁধেছেন, হাউসকিপিংয়ের কাজ করেছেন তিনি এখন আমেরিকার বিচারক! মার্কিন যুক্তরাষ্ট্রের ডিস্ট্রিক কোর্টের বিচারক হলেন এক ভারতীয় বংশোদ্ভূত। নাম সুরেন্দ্রন কে পাত্তেল। ৫১ বছরের ওই ব্যক্তি সম্প্রতি আমেরিকার টেক্সাসের একটি জেলা আদালতের বিচারক নির্বাচিত হয়েছেন। 

আরও পড়ুন: Phased Array Tracking Radar for Intercept on Target: জেলেনস্কির হাতে ব্রহ্মাস্ত্র! রুশ আক্রমণ নিয়ে এবার স্রেফ ছেলেখেলা করতে পারবে ইউক্রেন...

সুরেন্দর কেরলের কাসারগড়ের মানুষ। তাঁর পরিবারের আর্থিক অবস্থা মোটেই ভাল ছিল না। ক্লাস টেনে'র পর পড়াশোনা ছেড়ে দিতে হয় তাঁকে। তার পর বিড়ি বাঁধা এবং দিনমজুরির কাজ করেন। সেই সব করে পয়সা জমিয়ে ফের পড়াশোনা শুরু করেন। আর এখন তিনি আমেরিকার আদালতের বিচারক। অসাধারণ এক জীবনসংগ্রাম। 

আরও পড়ুন: Ali Zafar's Song Jhoom: প্রশ্ন বিজ্ঞানী নিউটনকে নিয়ে, উত্তরে এ শুধু গানের দিন এ লগন...

টেক্সাসের জেলা আদালতের বিচারক হতে ৫১ জনকে পিছনে ফেলেছেন সুরেন্দর। এটা একধরনের লড়াই। তবে তিনি তাঁর প্রথমজীবনের লড়াইটা ভুলতে পারেননি। জানিয়েছেন পয়সার অভাবে পড়াশোনা ছেড়ে দেওয়ার কথা। বলেছেন এর পরে তিনি বিড়ি বাঁধার কাজ করেছেন, দিনমজুরির কাজও করেছেন। এর পর ফের পড়াশোনা শুরু করেন। প্রথমে স্নাতক। তারপর এলএলবি কোর্সে ভর্তি হন। সে সময়ে নিজের খরচ চালানোর জন্য একটি হোটেলেও কাজ করেছেন। পাশ করার পরে আইনজীবী হিসাবে প্র্যাকটিস শুরু করেন।

কিন্তু এখানেই থেমে যায় না তাঁর কেরিয়ারের ওঠাপড়া। এর পর তাঁর বিয়ে হয়। তাঁর স্ত্রী দিল্লিতে কর্মরত ছিলেন। সুরেন্দরও চলে যান দিল্লিতে। কাজের সূত্রে তাঁর স্ত্রী আমেরিকায় গেলে তিনিও তাঁর সঙ্গে আমেরিকা যান। সেখানে গিয়ে এলএলএম কোর্সে ভর্তি হন। সেটা পাশ করার পরে আমেরিকায় আইনজীবী হিসেবে কাজ শুরু করেন। আর এই করতে-করতেই জেলা আদালতের বিচারক নির্বাচিত হন তিনি। এই প্রথম কোনও মালায়ালম ব্যক্তি আমেরিকার কোনও আদালতের বিচারক নির্বাচিত হলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.