ভোট দিয়ে শান্তির বার্তা দিল মুম্বই হামলার জঙ্গি হাফিজ় সইদ

পাক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, হাফিজে়র জঙ্গি সংগঠন জামাত উদ দাওয়ার ২৬৫ জন জঙ্গি এই নির্বাচনে লড়ছে। এর মধ্যে রয়েছে হাফিজ়ের ছেলে হাফিজ় তলহা সইদ এবং জামাই খালিদ ওয়ালিদ

Updated By: Jul 25, 2018, 04:15 PM IST
ভোট দিয়ে শান্তির বার্তা দিল মুম্বই হামলার জঙ্গি হাফিজ় সইদ
ছবি - এএনআই

নিজস্ব প্রতিবেদন: সকাল সাড়ে এগারোটা নাগাদ লাহোরের একটি বুথে গিয়ে ভোট দিলেন মুম্বই হামলার অন্যতম চক্রী হাফিজ় সইদ। এ দিন সদলবলে ভোট দিতে এসেছিল সে। ভোট দেওয়ার পর সংবাদিকদের সামনে শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পূর্ণ করার আহ্বান জানায় লস্কর প্রধান। সে বলে, “পাকিস্তানের উন্নয়নের জন্য সঠিক প্রার্থীকে ভোট দিন। সন্ত্রাস না তৈরি করে শান্তি বজায় রাখুন।” তবে, এ বারের নির্বাচনে নতুন কিছু আশা করছে বলে দাবি হাফিজ়ের।

আরও পড়ুন- পরিবারের ১০ জন খুন, এরপরও ওয়াজির স্পর্ধা দেখাচ্ছেন ভোটে লড়ার

 হাফিজ় শান্তির বাণী শোনালেও সন্ত্রাসের ‘আঁতুরঘরে’ সকাল থেকে বেশ কিছু জায়গায় অশান্তি জারি থেকেছে। বালুচিস্তানের কোয়েটায় আত্মঘাতী বিস্ফোরণে মৃত্যু হয়েছে কমপক্ষে ৩০ জনের। এর মধ্যে মারা গিয়েছেন দু’জন নিরাপত্তারক্ষীও। ওয়াজ়িরস্তানে সেনাকে লক্ষ্য করে হামলা চালায় দুষ্কৃতিরা। ভোট কারচুপির অভিযোগও বাদ যায়নি। করাচির বেশ কিছু বুথেও রিগিং-এর অভিযোগে ৭ জনকে গ্রেফতার করেছে পুলিস।

আরও পড়ুন- পরিবর্তন না প্রত্যাবর্তন? সেনা পাহারায় রায় দিচ্ছে পাকিস্তান

উল্লেখ্য, এ বারে পাক নির্বাচনে  পরোক্ষ প্রভাব রয়েছে হাফিজ় সইদের। সে দেশের প্রথম সারির রাজনৈতিক দলের সঙ্গে পাল্লা দিয়ে তার অনুগামীরাও লড়ছে বিভিন্ন কেন্দ্র থেকে। প্রথমে হাফিজে়র সংগঠন পাক মিল্লি মুসলিম লিগ থেকে ভোটে লড়ার সিদ্ধান্ত নেয় এই জঙ্গি নেতা। কিন্তু পাক নির্বাচন কমিশন মিল্লি মুসলিম লিগকে ভোটে লড়ার অধিকার না দেওয়ায় পরে আল্লাহ-আকবর তেহরিক নামে অন্য একটি রাজনৈতিক দলের হয়ে লড়ইয়ে নামে হাফিজ়ের অনুগামীরা ।

পাক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, হাফিজে়র জঙ্গি সংগঠন জামাত উদ দাওয়ার ২৬৫ জন জঙ্গি এই নির্বাচনে লড়ছে। এর মধ্যে রয়েছে হাফিজ়ের ছেলে হাফিজ় তলহা সইদ এবং জামাই খালিদ ওয়ালিদ। এনএ ৯১ থেকে হাফিজ এবং পিপি-১৬৭ কেন্দ্র থেকে দাঁড়িয়েছে খালিদ।

আরও পড়ুন- পাক ভোট চলাকালীন ভয়াবহ বিস্ফোরণ, মৃত কমপক্ষে ২৮

মার্কিন স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বহুবার লস্করকে নিয়ে তাদের উদ্বেগের কথা জানানো হয়েছে। পাশাপাশি লস্করের লোকজন ‌যে পাক নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে তা নিয়েও উদ্বেগ জানানো হয়েছে। গোটা বিষয়টি উদ্বেগের।’

.