পৃথিবীর এই আদিম উপজাতির পুরুষরা পরে অদ্ভুত অন্তর্বাস, রয়েছে অদ্ভুত রীতি

পৃথিবীর সবচেয়ে জনবিচ্ছিন্ন আদিম উপজাতি ওরা। জনজীবনের সঙ্গে ওদের কোনও যোগ নেই। ইন্দোনেশিয়ার দানি উপজাতি। এই উপজাতির মধ্যে প্রচলন রয়েছে অদ্ভুত কিছু রীতি। কোনও আত্মীয় মারা গেলে এই দানি উপজাতির মহিলাদের হাতের আঙুল কেটে দেওয়া হয়। পুরুষরা পরেন অদ্ভুত পোশাক। পুরুষদের সেই বিশেষ পোশাকের নাম কোটেকা।

Updated By: Nov 18, 2016, 09:23 PM IST
পৃথিবীর এই আদিম উপজাতির পুরুষরা পরে অদ্ভুত অন্তর্বাস, রয়েছে অদ্ভুত রীতি
ছবি সৌজন্যে ডেইলি মেইল

ওয়েব ডেস্ক : পৃথিবীর সবচেয়ে জনবিচ্ছিন্ন আদিম উপজাতি ওরা। জনজীবনের সঙ্গে ওদের কোনও যোগ নেই। ইন্দোনেশিয়ার দানি উপজাতি। এই উপজাতির মধ্যে প্রচলন রয়েছে অদ্ভুত কিছু রীতি। কোনও আত্মীয় মারা গেলে এই দানি উপজাতির মহিলাদের হাতের আঙুল কেটে দেওয়া হয়। পুরুষরা পরেন অদ্ভুত পোশাক। পুরুষদের সেই বিশেষ পোশাকের নাম কোটেকা।

ইন্দোনেশিয়ার পশ্চিম নিউ গিনির প্রত্যন্ত অঞ্চলে বাস এই দানি উপজাতির। মার্কিন ফিলানথ্রপিস্ট রিচার্ড আর্চবোল্ড ১৯৩৮ সালে অভিযানের সময় এই উপজাতির খোঁজ পান।

এই উপজাতির মানুষরা বছরে একটি অদ্ভুত উত্সবে অংশ নিয়ে থাকেন। ওই অঞ্চলের অন্যান্য উপজাতির মানুষদের সঙ্গে তারা একটি ছদ্ম যুদ্ধ করে থাকে। যার নাম বালিয়েম ভ্যালি ফেস্টিভ্যাল। দানি, ইয়ালি ও লানি উপজাতির মানুষরা এই সময় পুরোদস্তুর যুদ্ধের সাজে নিজেদের সাজিয়ে তোলে।

এই উপজাতির মহিলাদের মধ্যে ধূমপানের অভ্যাসও রয়েছে।

সারা এলাকার মহিলারা বনের মধ্যে একটি উনুনেই রান্না করে।

আরও পড়ুন, অমানবিকতার ভয়ঙ্কর নিদর্শন নাইজেরিয়ায়, দেখলে শিউরে উঠবেন

.