Volodymyr Zelensky: 'অস্ত্র চাই, আশ্রয় নয়', সপাট জবাব দিয়ে রাস্তায় নামলেন ইউক্রেনের প্রেসিডেন্ট

শুক্রবারই একটি ভিডিয়ো বার্তায় জেলেনস্কি বলেছিলেন, “আমি কিভ থেকে পালাইনি। এখানেই রয়েছি।"

Updated By: Feb 26, 2022, 05:41 PM IST
Volodymyr Zelensky: 'অস্ত্র চাই, আশ্রয় নয়', সপাট জবাব দিয়ে রাস্তায় নামলেন ইউক্রেনের প্রেসিডেন্ট
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: সময় যত এগোচ্ছে ততই জটিল হচ্ছে ইউক্রেনের পরিস্থিতি। ইতিমধ্যেই একাধিক এলাকায় আক্রমণ শানিয়েছে রাশিয়া। এই পরিস্থিতিতে শুক্রবার দুপুরের পর থেকে খোঁজ পাওয়া যাচ্ছিল না ইউক্রেন প্রেসিডেন্টের। সেই সময়ই কথা ওঠে যে হয়তো প্রাণ বাঁচাতে বাঙ্কারে আশ্রয় নিয়েছেন তিনি। কিন্তু এরপরই ভিডিও বার্তা পোস্ট করেন ভোলোদিমির জেলেনস্কি (Volodymyr Zelensky)।

এর আগে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে প্রায় ৩০ মিনিট কথা হয় তাঁর, এমনটাই সূত্রের খবর। সেখানে ইউক্রেনের প্রেসিডেন্ট কিভ থেকে উদ্ধার করে নিয়ে যাওয়ার প্রস্তাব দিয়েছিল আমেরিকা। কিন্তু মার্কিন মুলুকের বক্তব্য উড়িয়ে প্রেসিডেন্ট জবাব দেন, "আমাকে উদ্ধারের প্রয়োজন নেই। লড়াইয়ের জন্য গোলাবারুদ পাঠান।’ শুক্রবারই একটি ভিডিয়ো বার্তায় জেলেনস্কি বলেছিলেন, “আমি কিভ থেকে পালাইনি। এখানেই রয়েছি।"

আরও পড়ুন, Russia-Ukraine War: যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে অন্য ছবি! কিভের মেট্রো স্টেশনে জন্ম নিল ছোট্ট 'মিয়া'

ইউক্রেনের প্রেসিডেন্ট সাফ জানিয়েছেন, "তিনি ময়দান ছেড়ে পালানোর মানুষ নন। বরং দেশ এবং দেশবাসীকে রক্ষা করার জন্য তিনি লড়াই চালিয়ে যাবেন।" ইউক্রেনের প্রতিরক্ষা বিভাগের টুইটার হ্যান্ডেলে পোস্ট করা হয়েছে জেলেনস্কির ভিডিওটি। সেখানে তিনি বলেছেন, আমরা সকলে এখানে আছি। আমাদের সেনা এখানে আছে। আমরা সকলে আমাদের দেশ, আমাদের স্বাধীনতাকে রক্ষা করছি।”

ইতিমধ্যেই,  ইউক্রেন জুড়ে জারি হয়েছে জরুরি অবস্থা। মিসাইল হানায় কেঁপে উঠছে শহর। চলছে গুলির লড়াইও। ক্রমেই সাধারণ মানুষ দেশের রাজধানী ছেড়ে পালাচ্ছেন অন্যত্র। অনেকেই আবার আটকে পড়েছে। এরই মাঝে থেকে থেকে গর্জে উঠছে বোমা গুলি। এই আবহে ইউক্রেনবাসীকে সেখান থেকে ‘উদ্ধার’ করার প্রস্তাব দিল আমেরিকা। তবে মার্কিন মুলুকের এই ‘সাহায্য’ ফিরিয়ে দিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.