সিরিয়ায় খতম ISIS প্রধান; 'আমরা সরিয়ে দিয়েছি', টুইট আমেরিকার প্রেসিডেন্ট বাইডেনের

ISIS-র কফিনে শেষ পেরেক? 

Updated By: Feb 3, 2022, 11:45 PM IST
সিরিয়ায় খতম ISIS প্রধান; 'আমরা সরিয়ে দিয়েছি', টুইট আমেরিকার প্রেসিডেন্ট বাইডেনের

নিজস্ব প্রতিবেদন: ISIS-র কফিনে শেষ পেরেক আমেরিকার? সিরিয়ায় আইসিস প্রধান আবু ইব্রাহিম-আলি হাসিনি-আল কুরেশিকে। টুইট করে জানালেন প্রেসিডেন্ট জো বাইডেন (US Presidend Joe Biden)। 

মার্কিন প্রশাসন সূত্রে খবর, উত্তর-পশ্চিম সিরিয়ায় রাতভর অভিযান চালায় আমেরিকার বিশেষবাহিনী। যুদ্ধক্ষেত্রে নিহত হয় IS প্রধান আবু ইব্রাহিম-আলি হাসিনি-আল কুরেশি। ভারতীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যার দিকে সশস্ত্র বাহিনীকে কুর্নিশ জানিয়ে টুইট করেন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি লেখেন, 'গতকাল রাতে আমার নির্দেশে সফলভাবে সন্ত্রাসবিরোধী অভিযান চালিয়েছে মার্কিন সেনা। সশস্ত্র বাহিনীর সাহসিকতাকে কুর্নিশ জানাচ্ছি। আমরা যুদ্ধক্ষেত্র থেকে আইএস নেতা আবু ইব্রাহিম-আলি হাসিনি-আল কুরেশিকে সরিয়ে দিয়েছি'।

 

২০১৯ সালের অক্টোবরে  IS-র প্রতিষ্ঠাতা আবু বকর আল বাগদাদির মৃত্যু হয়। তখন আবু ইব্রাহিম-আলি হাসিনি-আল কুরেশিকে তার উত্তরাধিকারী হিসেবে ঘোষণা করেছিল। জঙ্গি সংগঠনের দায়িত্ব গ্রহণ করেছিল সে। এক সময়ে মার্কিন সেনার হেফাজতে ছিল এই জঙ্গি নেতা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.