মার্কিন মুলুকে ভারতীয় ইঞ্জিনিয়র খুনে যাবজ্জীবন প্রাক্তন নৌসেনা আধিকারিকের

২০১৭-র ২২ ফেব্রুয়ারি বন্ধুকে নিয়ে ওলাথের ওই বারে গিয়েছিলেন শ্রীনিবাস কুচিভোতলা। সেখানেই তাঁদের ওপর হালমা চালায় অভিযুক্ত অ্যাডাম।

Updated By: May 5, 2018, 03:22 PM IST
মার্কিন মুলুকে ভারতীয় ইঞ্জিনিয়র খুনে যাবজ্জীবন প্রাক্তন নৌসেনা আধিকারিকের

নিজস্ব প্রতিবেদন : অবশেষে বিচার মিলল আমেরিকায় নিহত ভারতীয় ইঞ্জিনিয়র শ্রীনিবাসের পরিবারের। ২০১৭ সালে আমেরিকার ওলাথের একটি বারে শ্রীনিবাসকে গুলি করে হত্যা করা হয়। এই ঘটনায় দোষী সাব্যস্ত হয় মার্কিন নৌসেনার প্রাক্তন কর্মী অ্যাডাম পিউন্টন। তাকে এবার যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল মার্কিন আদালত।

২০১৭-র ২২ ফেব্রুয়ারি বন্ধুকে নিয়ে ওলাথের ওই বারে গিয়েছিলেন শ্রীনিবাস কুচিভোতলা। সেখানেই তাঁদের ওপর হালমা চালায় অভিযুক্ত অ্যাডাম। গুলি চালাতে চালাতে অ্যাডাম তাঁদের আমেরিকা ছেড়ে চলে যেতে বলে।

আরও পড়ুন- মৃত্যুদণ্ড ঠান্ডা মাথায় খুনের সামিল, আদালতে জানাল নির্ভয়াকাণ্ডে অভিযুক্তরা

শ্রীনিবাস খুনে অবশেষে গ্রেফতার হয় অ্যাডাম। মামলায় উঠে আসে মার্কিন মুলুকে তীব্র ভারত বিদ্বেষের বলি হয়েছেন শ্রীনিবাস। হত্যার পর এই নিয়ে তোলপাড় শুরু হয় সেখানে। সেই সময় কার্যত চুপ থাকায় সমালোচনার মুখে পড়েন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পরে অবশ্য মার্কিন কংগ্রেসে এ নিয়ে সরব হন তিনি।

এদিকে, আদালতের রায়ে খুশি শ্রীনিবাসের পরিবার। তাঁর স্ত্রী সুনন্দা ধুমাল বলেন, ''আজকের এই রায় আমার স্বামীকে হয়তো আর ফিরিয়ে আনতে পারবে না। কিন্তু, বিচার ব্যবস্থার ওপর মানুষ যে এখনও আস্থা রাখতে পারে সেটাই প্রমাণিত হয়।''

.