ট্রাম্পস আপের দিকে আমেরিকা, চলছে জোর লড়াই

ডোনাল্ড ট্রাম্প-২৪৪ আর হিলারি ক্লিন্টন-২১৫। জিততে দরকার ২৭০।

Updated By: Nov 9, 2016, 11:55 AM IST
ট্রাম্পস আপের দিকে আমেরিকা, চলছে জোর লড়াই

ওয়েব ডেস্ক: ডোনাল্ড ট্রাম্প-২৪৪ আর হিলারি ক্লিন্টন-২১৫। জিততে দরকার ২৭০।

ডোনাল্ড ট্রাম্প-৪৮% আর হিলারি ক্লিন্টন-47% ভোট পেয়েছেন এখনও অবধি।

হ্যাঁ, এই মুহূর্তে এটাই আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল। প্রেসিডেন্ট হওয়ার জন্য ম্যাজিক ফিগার ২৭০। ফলে, ট্রাম্পের জেতার জন্য দরকার আর মাত্র ২৬টি কলেজিয়াম, উল্টো দিকে বেশ কিছুটা পিছিয়ে হিলারি, তাঁর দরকার ৫৫টি। সময়ের সঙ্গে ট্রাম্প শিবিরে মুখের হাসি চওড়া হচ্ছে। আর এখন, হিলারিয়াস টুইস্টের অপেক্ষা করছে হিলারির গ্যালারি।

১) নানান জনমত সমীক্ষা এবং সংবাদ মাধ্যমের প্রতিবেদন যেখানে শত যোজন এগিয়ে রেখেছিল প্রাক্তন ফার্স্ট লেডি তথা বিদেশ সচিব হিলারিকে, সেখানে এখনও পর্যন্ত প্রকাশিত ফলে ট্রাম্প কার্ডেরই কামাল। এমন গোলমেলে প্রেসিডেন্ট নির্বাচন সাম্প্রতিক অতীতে আর দেখেনি আমেরিকা।

আরও পড়ুন- আমেরিকার নির্বাচনেও ট্রাম্প-কার্ড সেই 'হিন্দুত্ব'ই
 

২) যে যে স্টেটগুলোতে ট্রাম্প এগিয়ে রয়েছেন-Alabama, Arkansas, Florida, Georgia, Idaho, Indiana, Iowa, Kansas, Kentucky, Louisiana, Mississippi, Missouri, Montana, North Dakota, Ohio, Oklahoma, South Carolina, South Dakota, Tennessee, Texas, Utah, West Virginia, Wisconsin and Wyoming.

৩) যে যে স্টেটগুলোতে হিলারি এগিয়ে রয়েছেন- California, Colorado, Connecticut, Delaware, Illinois, Maryland, Massachusetts, New Jersey, New Mexico, New York, Nevada, Oregon, Rhode Island, Vermont, Virginia and the District of Columbia.

৪) এই স্টেটগুলোতে কারা এগিয়ে তা এক্ষুণি বলা যাচ্ছে না-Arizona, Michigan and Minnesota

আরও পড়ুন- শুরু হয়ে গেল মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ!

.