অবিশ্বাস্য! মোবাইল ফোনই রুখল গুলি, জীবন বাঁচল ইউক্রেনীয় সেনার

 এবার ভাইরাল হল এমন একটি ভিডিও যাকে বেনজির আখ্যা দিয়েছেন অনেকেই। 

Updated By: Apr 26, 2022, 12:03 PM IST
অবিশ্বাস্য! মোবাইল ফোনই রুখল গুলি, জীবন বাঁচল ইউক্রেনীয় সেনার
ফোটো- টুইটার

রাশিয়া ইউক্রেন যুদ্ধে এমন অনেক ঘটনা ঘটেছে যা নজিরবিহীন। অনেক ছবি প্রকাশ্যে এসেছে যা মর্মস্পর্শী। এমন তথ্য জানা গিয়েছে যা কার্যত অভূতপূর্ব। সেই সব ঘটনাবলীর মধ্যে এবার ভাইরাল হল এমন একটি ভিডিও যাকে বেনজির আখ্যা দিয়েছেন অনেকেই। 

যুদ্ধ-বিধ্বস্ত ইউক্রেন থেকে একটি ভিডিও প্রকাশিত হয়েছে যাতে দেখা যাচ্ছে একজন ইউক্রেনীয় সেনা দাবি করছেন যে তার জীবন বাঁচিয়েছে স্মার্টফোন। ভিডিওটি সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যেখানে ওই সেনাকে ইউক্রেনীয় ভাষায় তার সহকর্মীর সঙ্গে কথা বলতে দেখা গেছে। ওই সহকর্মীই ভিডিওটি শুটিং করেছেন এবং স্মার্টফোনটি দেখাচ্ছেন যেটি সেনার প্রাণ বাঁচিয়েছে। 

৪৫-সেকেন্ডের ওই ভিডিওটি ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। যেখানে ইউক্রেনীয় সেনাকে তার ক্ষতিগ্রস্থ ফোনটিতে আটকে থাকা ৭.৬২ মিমি বুলেট রয়েছে এবং ওই সেনাকে তার সহকর্মীকে বলতে শোনা যায় যে "...এই স্মার্টফোনটিই আজ আমার জীবন বাঁচিয়েছে।" 

যদিও এই ভিডিওর সত্যতা যাচাই করেনি ---। ভিডিওতে গুলি ও বিস্ফোরণের শব্দ শোনাও যায়। দেখে নিন সেই ভাইরাল ভিডিওটি। 

এদিকে, ঠিক ২ মাস আগে, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেন অভিযান শুরু করেছিল রাশিয়া। দু’মাস পরেও যুদ্ধ গতি কমার লক্ষণ নেই, বরং পূর্ব ইউক্রেনে যুদ্ধে আগ্রাসন বাড়াচ্ছে রাশিয়া। এদিনই কৃষ্ণসাগর লাগোয়া ওডেসায়, রুশ সেনার হামলায় প্রাণ হারান ৫ জন। আহত ২০রও বেশি। ইউক্রেন সরকারের মতে, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। 

আরও পড়ুন, Taliban: 'পাকিস্তানের আক্রমণ সহ্য করব না', চরম হুঁশিয়ারি তালিবানের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.