সন্তান প্রসবের পরও এই মহিলা গর্ভবতী!

বিশ্ব বোধহয় প্রথম যমজ সন্তানের জন্ম দেখতে চলছে যাঁদের জন্মদিন আলাদা। বয়সের পার্থক্য হবে অন্তত এক মাসের। হ্যাঁ, এমনটাই ঘটতে চলছে। মায়ের গর্ভে একই সঙ্গে বেড়ে উঠছিল দুটি ভ্রূণ, একটি ইতিমধ্যেই ভূমিষ্ঠ হয়েছে, দেখে ফেলেছে পৃথিবীর আলো, অন্যটি এখনও বেড়ে উঠছে মায়ের গর্ভে।

Updated By: Nov 18, 2016, 02:35 PM IST
সন্তান প্রসবের পরও এই মহিলা গর্ভবতী!

ওয়েব ডেস্ক: বিশ্ব বোধহয় প্রথম যমজ সন্তানের জন্ম দেখতে চলছে যাঁদের জন্মদিন আলাদা। বয়সের পার্থক্য হবে অন্তত এক মাসের। হ্যাঁ, এমনটাই ঘটতে চলছে। মায়ের গর্ভে একই সঙ্গে বেড়ে উঠছিল দুটি ভ্রূণ, একটি ইতিমধ্যেই ভূমিষ্ঠ হয়েছে, দেখে ফেলেছে পৃথিবীর আলো, অন্যটি এখনও বেড়ে উঠছে মায়ের গর্ভে।

 

২৪ সপ্তাহ পেটে ধরার পর ২৬ অক্টোবর সিডনির ড্যানিয়েলে পাল জন্ম দিয়েছেন এক ফুটফুটে কন্যা সন্তানের, নাম রেখেছেন স্যাডি। তাঁর গর্ভে  এখনও রয়েছে আরও এক সন্তান। নবজাতক স্যাডিও তাই দিন গুনছে তার ভাইয়ের ভুমিষ্ঠ হওয়ার অপেক্ষায়।

 

সচরাচর এমনটা একেবারেই দেখা যায় না। যমজ সন্তানের জন্ম হয় একই সময়ে কিছুটা মিনিট সেকেন্ডের পার্থক্যে। তবে সিডনি নিবাসী ড্যানিয়েলে পালের ক্ষেত্রে যা ঘটল তা, এককথায় বিরল। গোটা পৃথিবীতে এমন ঘটনার সরকারি নথি আছে মাত্র ১০টি। ড্যানিয়েলে পাল এবং স্যাডি দুজনেই এখন ভর্তি রয়েছে র‍্যান্ডউইক রয়্যাল হসপিটালে।  

 

.