World War III: এবার তাহলে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হতে চলল! কেন একথা বললেন পুতিন?

World War III: ভ্লাদিমির পুতিন রাশিয়ার প্রেসিডেন্ট হিসাবে ফের নির্বাচিত হয়েছেন। আর প্রেসিডেন্ট নির্বাচনের ফল ঘোষণার পরেই তিনি যুদ্ধের হুমকি দিয়ে দিলেন! সারা পৃথিবীকে তৃতীয় বিশ্বযুদ্ধের হুমকি দিলেন তিনি!

Updated By: Mar 18, 2024, 03:26 PM IST
World War III: এবার তাহলে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হতে চলল! কেন একথা বললেন পুতিন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এতদিন ধরে চলছে যুদ্ধ। এ নিয়ে বহু ক্রিয়া-প্রতিক্রিয়া তৈরি হয়েছে বিশ্বজুড়ে। এরই মধ্যে রাশিয়ায় প্রেসিডেন্ট নির্বাচন হয়ে গেল। ভ্লাদিমির পুতিনই রাশিয়ার প্রেসিডেন্ট হিসাবে ফের নির্বাচিত হলেন। আর প্রেসিডেন্ট নির্বাচনের ফল ঘোষণার পরেই পুতিন যুদ্ধের হুমকি দিয়ে রাখলেন! সারা পৃথিবীকে তৃতীয় বিশ্বযুদ্ধের কথা শোনালেন তিনি!

আরও পড়ুন: MIRV-Capability: ভারতের নতুন অস্ত্রে ভয়ে কাঁপছে পাকিস্তান? কোন ক্ষেপণাস্ত্র দিয়ে জবাব দিতে চাইছে তারা?

বিপুল ভোট পেয়ে রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন ভ্লাদিমির পুতিন। আর ভোটজয়ের পরেই তাঁর প্রথম বক্তব্যে বিশ্বকে তৃতীয় বিশ্বযুদ্ধের কথা শোনালেন পুতিন। আজ, সোমবার রুশ প্রেসিডেন্ট পশ্চিমি দেশগুলিকে হুঁশিয়ারি দিয়ে বলেন, রাশিয়া ও আমেরিকার ন্যাটো বাহিনীর মধ্যে যদি এভাবে বিরোধ ক্রমশ বাড়তেই থাকে, তবে বলতেই হয় যে, আজকের পৃথিবী তৃতীয় বিশ্বযুদ্ধ থেকে মাত্র একধাপ দূরে রয়েছে!

ইউক্রেনের যুদ্ধ এবং তা নিয়ে দেশের অন্দরেই বিরোধ রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে প্রভাব ফেলবে বলে মনে করা হয়েছিল। কিন্তু দেখা গেল, তেমন কিছু ঘটল না। বিরোধীদের উড়িয়ে দিয়ে ৮৮ শতাংশ ভোট পেয়ে ফের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হলেন পুতিন। ক্ষমতা পুনর্দখল করেই পশ্চিমি দুনিয়াকে হুমকি দিলেন তিনি। পুতিন বলেন, 'আধুনিক বিশ্বে সব কিছুই সম্ভব। সবার কাছে এই বিষয়টা স্পষ্ট যে, গোটা পৃথিবী তৃতীয় বিশ্বযুদ্ধ থেকে মাত্র এক ধাপ দূরে।' তবে পুতিন এ-ও যোগ করেন, তাঁর মনে হয় না কেউ এই যুদ্ধে আগ্রহী হবে!

আরও পড়ুন: Jalpaiguri: পানীয় জলের দাবিতে জাতীয় সড়ক অবরোধ স্থানীয় বাসিন্দাদের, এল প্রশাসন...

২০২২ সালে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ শুরু করার পর থেকেই পশ্চিমি দেশগুলির নানা রকম সমালোচনা ও আক্রমণের মুখে পড়েছে রাশিয়া। রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন সেসব পাত্তা দেননি। উল্টে একাধিক সময়েই তিনি পরমাণু অস্ত্র বা পরমাণু যুদ্ধ নিয়ে কথা বলেছেন। এমনকি হুমকিও দিয়েছেন। আমেরিকা যদি ইউক্রেনকে মদত দেয়, তবে যুদ্ধের পরিণতি খারাপ হবে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.