আলিপুরদুয়ারে ধৃত ৪ চোরাশিকারীর কাছ থেকে উদ্ধার অত্যাধুনিক AK 47 বন্দুক

চোরাশিকারীদের হাতে AK 47। আলিপুরদুয়ারে ধৃত চার জনের থেকে উদ্ধার হল এই অত্যাধুনিক অস্ত্র । এরই সঙ্গে মিলেছে ছেচল্লিশ রাউন্ড কার্তুজও। কোথা থেকে দুষ্কৃতীদের হাতে আসছে এসব অস্ত্র? এ প্রশ্নে যথেষ্টই অস্বস্তিতে জেলা পুলিস প্রশাসন।

Updated By: Oct 19, 2016, 09:15 PM IST
আলিপুরদুয়ারে ধৃত ৪ চোরাশিকারীর কাছ থেকে উদ্ধার অত্যাধুনিক AK 47 বন্দুক
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : চোরাশিকারীদের হাতে AK 47। আলিপুরদুয়ারে ধৃত চার জনের থেকে উদ্ধার হল এই অত্যাধুনিক অস্ত্র । এরই সঙ্গে মিলেছে ছেচল্লিশ রাউন্ড কার্তুজও। কোথা থেকে দুষ্কৃতীদের হাতে আসছে এসব অস্ত্র? এ প্রশ্নে যথেষ্টই অস্বস্তিতে জেলা পুলিস প্রশাসন।

চোরাশিকারীদের দৌরাত্ম্য নতুন নয় আলিপুরদুয়ারে। চলে পশুনিধন, পাচার। অতিষ্ঠ বন দফতর। গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার রাতে উত্তর মেন্দাবাড়ির বাসিন্দা সঞ্জয় রাভার বাড়িতে হানা দেওয়া হয়। সেখানে ঢুকেই চোখ কপালে বনদফতরের কর্মীদের। মিলল একে ফর্টি সেভেনের মতো অত্যাধুনিক অস্ত্র। মিলেছে ছেচল্লিশ রাউন্ড কার্তুজও।

উদ্ধার হয় একটি গণ্ডারের সিং। যার ওজন তিন কেজিরও বেশি। বাড়ির মালিক সঞ্জয় রাভা ছাড়াও পুলিসের জালে ধরা পড়ে তার তিন সাগরেদ লাপচু, সুবল ও অর্জুন।  প্রশ্ন উঠছে, চোরাশিকারীদের হাতে AK 47 সহ বাকি অত্যাধুনিক অস্ত্রশস্ত্রের যোগান কোথা থেকে আসছে? পুলিস-প্রশাসনের চোখ এড়িয়ে কীভাবে অস্ত্রসম্ভার তৈরি করছে পাচারকারীরা? স্বাভাবিকভাবেই, প্রশ্নের মুখে নিরাপত্তা। অস্বস্তিতে পুলিস-প্রশাসন।

 

.