ফের আত্মঘাতী আলুচাষী, এবার মালদায়

ফের  আত্মঘাতী আলুচাষী। এবার মালদায়। গতকাল রাতে কীটনাশক খান বামনগোলার কৃষক ভবেশ রায়। আজ সকালে মৃত্যু হয় তাঁর। ঋণের দায়েই আত্মঘাতী হয়েছেন তিনি, দাবি পরিবারের।

Updated By: Mar 26, 2015, 08:50 PM IST
ফের আত্মঘাতী আলুচাষী, এবার মালদায়

ব্যুরো: ফের  আত্মঘাতী আলুচাষী। এবার মালদায়। গতকাল রাতে কীটনাশক খান বামনগোলার কৃষক ভবেশ রায়। আজ সকালে মৃত্যু হয় তাঁর। ঋণের দায়েই আত্মঘাতী হয়েছেন তিনি, দাবি পরিবারের।

আলুচাষিদের সঙ্কটের জন্য  রাজ্য সরকারকেই কাঠগড়ায় তুলেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি।মহাজনের থেকে ঋণ নিয়ে আলু চাষ করেছিলেন  বামনগোলার বাসিন্দা ভবেশ রায়।  কিন্তু আলুর দাম না পাওয়ায় শোধ করতে পারছিলেন না ঋণ। পরিবারের দাবি, ঋণশোধে লাগাতার চাপের কারণে  মানসিক অবসাদে ভুগছিলেন তিনি।  বুধবার রাতে কীটনাশক খান ভবেশ রায়।  আশঙ্কাজনক অবস্থায় তাঁকে ভর্তি করা হয় মালদা মেডিক্যালে ।বৃহস্পতিবার সকালে সেখানেই তাঁর মৃত্যু হয় । ঋণের কারণেই আত্মঘাতী হয়েছেন ভবেশ রায়, দাবি  পরিবারের।

আলুচাষীদের সঙ্কটের প্রতিবাদে আজ পথে নামে কংগ্রেস। কান্দি মহকুমার কয়েক হাজার আলুচাষিকে  নিয়ে এদিন পদযাত্রা করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। কৃষকদের আত্মহত্যার জন্য রাজ্যকেই কাঠগড়ায় তুলেছেন তিনি।

রাজ্যজুড়ে বড়সড় আন্দোলনেরও হুঁশিয়ারি দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

 

.