বারবার আদালতের ভর্তসনাতেও বদলাচ্ছে না বীরভূমের পুলিস!

বারবার আদালতের ভতর্‍সনাতেও বদলাচ্ছে না বীরভূমের পুলিস। পুলিস সুপারকে নির্দেশ দিয়েও কাজ না হওয়ায়, ক্ষুব্ধ আদালত এবার নির্দেশ দিল রাজ্য পুলিসের ডিজিকে।  দুটি ভিন্ন মামলায় ফের আদালতের তিরস্কারের মুখে সিউড়ি পুলিস।সিউড়ি হোক বা  মহম্মদবাজার। পুলিসের কাজে চরম অসন্তুষ্ট আদালত। বিচারক নিগ্রহের ঘটনায় সপ্তাহ খানেক আগে আদালতে নিঃশর্ত ক্ষমা চেয়েছিলেন সিউড়ি থানার IC সমীর কুপ্তি।  জমি সংক্রান্ত একটি মামলায় ফের আদালতের তিরস্কারের মুখে সেই একই  IC। এবং আবারও  নিঃশর্তে ক্ষমাপ্রার্থনা করলেন তিনি।   তবে আদালতে ক্ষমা চাইলেও কোর্টের বাইরে সমীর কুপ্তিকে দেখা গেল সম্পূর্ণ অন্য মেজাজে।

Updated By: Jan 21, 2016, 10:04 PM IST
 বারবার আদালতের ভর্তসনাতেও বদলাচ্ছে না বীরভূমের পুলিস!

ওয়েব ডেস্ক: বারবার আদালতের ভতর্‍সনাতেও বদলাচ্ছে না বীরভূমের পুলিস। পুলিস সুপারকে নির্দেশ দিয়েও কাজ না হওয়ায়, ক্ষুব্ধ আদালত এবার নির্দেশ দিল রাজ্য পুলিসের ডিজিকে।  দুটি ভিন্ন মামলায় ফের আদালতের তিরস্কারের মুখে সিউড়ি পুলিস।সিউড়ি হোক বা  মহম্মদবাজার। পুলিসের কাজে চরম অসন্তুষ্ট আদালত। বিচারক নিগ্রহের ঘটনায় সপ্তাহ খানেক আগে আদালতে নিঃশর্ত ক্ষমা চেয়েছিলেন সিউড়ি থানার IC সমীর কুপ্তি।  জমি সংক্রান্ত একটি মামলায় ফের আদালতের তিরস্কারের মুখে সেই একই  IC। এবং আবারও  নিঃশর্তে ক্ষমাপ্রার্থনা করলেন তিনি।   তবে আদালতে ক্ষমা চাইলেও কোর্টের বাইরে সমীর কুপ্তিকে দেখা গেল সম্পূর্ণ অন্য মেজাজে।

অন্য একটি মামলায় আদালতের তীব্র ভর্তসনার মুখে পড়েন মহম্মদবাজার থানার SI প্রীতম রায় । অবস্থা এমনই যে  জেলা পুলিস সুপারের ওপ ভরসা না করে খোদ রাজ্য পুলিসের ডিজিকে আদালতের নির্দেশ, SI প্রীতম রায়কে আর  কোনও তদন্তের দায়িত্ব যেন  না দেওয়া হয়। বীরভূমের মহম্মদবাজারে একটি খুনের ঘটনায় তদন্তের দায়িত্বে ছিলেন SI প্রীতম রায়। সেই ঘটনায় এক অভিযুক্তকে হেফাজতে চায় পুলিস। কিন্তু কেস ডায়েরিতে বিষয়টির উল্লেখ না থাকায় আদালতের ভর্তসনার মুখে পড়েন প্রীতম রায় । এরপর একটি লরি চুরির মামলায় কেস ডায়েরিতে কোনও কিছুই  উল্লেখ না করে আদালতে প্রীতম রায় আর্জি জানান, লরি পাওয়া গেছে এবং তা  মালিককে ফেরত দেওয়া হোক। SI-এর এমন ভূমিকাতেই তীব্র ক্ষোভ প্রকাশ করে আদালত।

.