সমবায় ব্যাঙ্ক নির্বাচনকে ঘিরে উত্তপ্ত দুর্গাপুর

সমবায় ব্যাঙ্ক নির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল দুর্গাপুর। রবিবার দুর্গাপুর স্টিল পিপলস কো-অপারেটিভ ব্যাঙ্কের নির্বাচন চলাকালীনই সিটুর বুথ অফিস ভাঙচুরের অভিযোগ উঠল আইএনটিটিইউসি সমর্থকদের বিরুদ্ধে।

Updated By: Jul 1, 2012, 04:58 PM IST

সমবায় ব্যাঙ্ক নির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল দুর্গাপুর। রবিবার দুর্গাপুর স্টিল পিপলস কো-অপারেটিভ ব্যাঙ্কের নির্বাচন চলাকালীনই সিটুর বুথ অফিস ভাঙচুরের অভিযোগ উঠল আইএনটিটিইউসি সমর্থকদের বিরুদ্ধে। সংঘর্ষে আহত হয়েছেন কয়েকজন সিটু সমর্থকও। তৃণমূলের তরফে পাল্টা অভিযোগ করা হয়েছে। 
দুর্গাপুর স্টিল পিপলস কো-অপারেটিভ ব্যাঙ্কের ভোটগ্রহণ চলছিল দুর্গাপুর থানার ইস্পাত মডেল স্কুলে। ৫৭টি আসনের জন্য প্রার্থী ছিলেন সিটু ও আইএনটিটিইউসির ১১৭ জন। নির্বাচনকে কেন্দ্র করে কয়েকদিন ধরেই উত্তেজনা ছিল এলাকায়। কিন্তু রবিবার সকাল থেকেই উত্তেজনা বাড়তে থাকে। প্রথমে সিটুর এজেন্টকে ভোটগ্রহণ কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ ওঠে। পুলিসের সামনেই স্কুলের বাইরে সিটুর বুথ অফিসে ভাঙচুর চালানোরও অভিযোগ উঠেছে আইএনটিটিইউসি সদস্যদের বিরুদ্ধে। অভিযোগ, ভোটগ্রহণের সময় তৃণমূল সমর্থক কয়েকজন বহিরাগতও ঢুকে পড়ে স্কুল চত্বরে। মাথায় গুরুতর আঘাত পান এক সিটু সমর্থক। এরপরই দুপক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়। ক্রমশ এলাকার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠি চালায় পুলিস। আইএনটিটিইউসির বিরুদ্ধে বুথ জ্যাম ও ছাপ্পা ভোটের অভিযোগ তুলে পুনর্নির্বাচনের দাবি করেছে সিটু। প্রতিবাদে দুপুরের দিকে সিটুর তরফে এজেন্ট প্রত্যাহার করেন নেওয়া হয়। গোটা ঘটনায় তাদের কেউ জড়িত নন বলে দাবি করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। এলাকায় উত্তেজনা থানায় বিশাল পুলিস বাহিনী ও র‌্যাফ মোতায়েন করা হয়েছে।
 

.