বিধানসভা নির্বাচনে তৃণমূলকে সমর্থন জানাল কামতাপুর প্রোগ্রেসিভ পার্টি

বিধানসভা নির্বাচনে তৃণমূলকে সমর্থন জানাল কামতাপুর প্রোগ্রেসিভ পার্টি। রাজবংশী ভাষার সরকারি স্বীকৃতির দাবি বহুদিনের। ভোটের পর কেপিপির সেই দাবি সভানুভূতির সঙ্গে বিবেচনার আশ্বাস দিয়েছে তৃণমূল। এই আশ্বাসের পরেই বিজেপি ছেড়ে তৃণমূলকে সমর্থন কেপিপির।

Updated By: Mar 25, 2016, 09:25 PM IST
বিধানসভা নির্বাচনে তৃণমূলকে সমর্থন জানাল কামতাপুর প্রোগ্রেসিভ পার্টি

ওয়েব ডেস্ক: বিধানসভা নির্বাচনে তৃণমূলকে সমর্থন জানাল কামতাপুর প্রোগ্রেসিভ পার্টি। রাজবংশী ভাষার সরকারি স্বীকৃতির দাবি বহুদিনের। ভোটের পর কেপিপির সেই দাবি সভানুভূতির সঙ্গে বিবেচনার আশ্বাস দিয়েছে তৃণমূল। এই আশ্বাসের পরেই বিজেপি ছেড়ে তৃণমূলকে সমর্থন কেপিপির।

দিন দুয়েক আগেই ঘোষনা করেছিলেন এবারের বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে একজোট হয় লড়বেন। এমনকী প্রার্থী ঘোষণা করে জানিয়ে দিয়েছিলেন ফুলবাড়ি-ডাবগ্রামে বিজেপি প্রার্থীকে সমর্থন ও অন্যত্র বিজেপির প্রতীকেই  কেপিপি প্রার্থীরা লড়াই করবেন। আচমকা মত পাল্টে ফেললেন কেপিপি প্রধান অতুল রায়। বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেস নেতা গৌতম দেবের সঙ্গে বৈঠক হয় কামাতপুর প্রোগ্রেসিভ পার্টির সভাপতি অতুল রায়ের।

গৌতম দেবের বাড়িতে ওই বৈঠকে ছিলেন কেপিপির ২০ জনের প্রতিনিধি দল। এরপর শুক্রবার অতুল রায় ও গৌতম দেব সাংবাদিক সম্মেলন করে জানান,  রাজবংশী ভাষার মান্যতার দাবি মেনে নেওয়ায় তৃণমূলকে সমর্থন করবে কেপিপি।

২০১৪ সালে বিজেপিকে সমর্থনে প্রশ্নে কামতাপুর পিপলস্ পার্টির দুটি বিভাজন হয়। বিজেপি কে সমর্থনের কথা বলে দল ভেঙে নতুন দল কামতাপুর প্রোগ্রেসিভ পার্টি গড়েন অতুল রায়। এবার সেই বিজেপির বিরুদ্ধে অতুল রায়।

তাঁর অবস্থান বদলের কারণ কী?  অতুল রায়ের যুক্তি, মানুষের মন আর আকাশের রং কখন যে পাল্টাবে বলা সম্ভব নয়। কেপিপির দাবি, এই সমর্থনে  লাভবান হবে তৃণমূল। অন্তত ডাবগ্রাম-ফুলবাড়ি আসনে তো বটেই। এই আসনে প্রায় ৮হাজার নেপালি সম্প্রদায়ের ভোট রয়েছে। সেই ভোটের সিংহভাগ মোর্চা জোটসঙ্গী বিজেপি প্রার্থীর দিকে যাওয়ারই সম্ভাবনা। অন্যদিকে প্রায় ৩৫ হাজার রাজবংশী ভোটার রয়েছেন। কেপিপি তৃণমূলকে সমর্থন করায় সেই ভোটের সিংহভাগই তৃণমূলের ভোটবাক্সে যাওয়ার সম্ভাবনা।

.