উচ্চশিক্ষা দফতরের নির্দেশে মালদা কলেজের পরিচালন সমিতি ভেঙে দেওয়া হল

উচ্চশিক্ষা দফতরের নির্দেশে মালদা কলেজের পরিচালন সমিতি ভেঙে দেওয়া হল। পরিচালন সমিতির চেয়ারম্যান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীর সঙ্গে কলেজের অধ্যাপক দিলীপ দেবনাথের বিরোধের জেরেই এই সিদ্ধান্ত কিনা তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। মালদা কলেজের রসায়নের অধ্যাপক দিলীপ দেবনাথ দু-হাজার চোদ্দো সালে জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান হন।

Updated By: Aug 26, 2016, 10:30 AM IST
উচ্চশিক্ষা দফতরের নির্দেশে মালদা কলেজের পরিচালন সমিতি ভেঙে দেওয়া হল

ওয়েব ডেস্ক: উচ্চশিক্ষা দফতরের নির্দেশে মালদা কলেজের পরিচালন সমিতি ভেঙে দেওয়া হল। পরিচালন সমিতির চেয়ারম্যান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীর সঙ্গে কলেজের অধ্যাপক দিলীপ দেবনাথের বিরোধের জেরেই এই সিদ্ধান্ত কিনা তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। মালদা কলেজের রসায়নের অধ্যাপক দিলীপ দেবনাথ দু-হাজার চোদ্দো সালে জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান হন।

আরও পড়ুন উয়েফার বিচারে ইউরোপের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

তার আগে কলেজে টিএমসিপির দাদাগিরির বিরুদ্ধে সরব হয়ে তিনি কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীর রোষের মুখে পড়েন বলে খবর। এ মাসের গোড়ায় প্রাথমিক শিক্ষা সংসদের দায়িত্ব ছেড়ে ফের কলেজে যোগ দিতে চাইলেও অনুমতি পাননি তিনি। অভিযোগ ওঠে কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীর নির্দেশেই দিলীপ দেবনাথকে কাজে যোগ দিতে দেওয়া হয়নি। সূত্রের খবর, গোটা ঘটনা জানিয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে চিঠি দেন দিলীপ দেবনাথ। এরপরই, মালদা কলেজের পরিচালন সমিতি ভেঙে দেওয়ার নির্দেশ এল।

আরও পড়ুন  স্করপিন ডুবোজাহাজের নকশা সংক্রান্ত আরেক দফা গোপন নথি প্রকাশ!

.