মারমুখী মুখ্যমন্ত্রী বললেন, "এবার কি তাহলে প্রধানমন্ত্রীকে মারব"?

Last Updated: Monday, January 21, 2013 - 19:20

সারের দাম বাড়ানো নিয়ে কেন্দ্রের সমালোচনা করতে গিয়ে প্রধানমন্ত্রীকে নজিরবিহীন ভাবে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী। ক্যানিংয়ের সভায় তিনি বলেন, সারের দাম বাড়ানোর বিরোধিতা করে তিনি দশবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। এরপরই মুখ্যমন্ত্রীর প্রশ্ন, "তাহলে আর কী করব? তাহলে কি মারব?"
রাজ্যের প্রাপ্র্য টাকা কেটে নিয়ে, নিজেদের প্রকল্পে ভর্তুকি দেয় কেন্দ্রীয় সরকার। পরে তা নিয়েই বড়াই করে। ক্যানিংয়ের একটি জনসভায় কাল এই অভিযোগ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে প্রধানমন্ত্রী মনমোহন সিং জয়পুরের চিন্তন বৈঠকে কেন্দ্রীয় প্রকল্প নিয়ে একটি অভিযোগ করেন। প্রধানমন্ত্রীর বক্তব্য ছিল, প্রচারের অভাবেই কেন্দ্রীয় প্রকল্পের বাহবা নিচ্ছে কিছু অকংগ্রেসি সরকার। প্রধানমন্ত্রীর সেই বক্তব্যকে চ্যালেঞ্জ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্যের উপার্জন করা অর্থ অন্যায় ভাবে কেটে নিয়ে যাচ্ছে কেন্দ্র। তার থেকে সামান্য টাকা কেন্দ্রীয় প্রকল্পে ভর্তুকি দেওয়া হচ্ছে।
ক্যানিংয়ের একটি মাঠে সুন্দরবন ফুটবল কাপের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী তুললেন আগের সরকারের ব্যর্থতা, কেন্দ্রের বঞ্চনা, তাঁর সরকারের সাফল্য, মিডিয়ার অপপ্রচারের কথা, যে কথাগুলি তিনি সব সভাতেই বলেন।
এর আগেও টিভি চ্যানেলে প্রধানমন্ত্রীর কথা বলার ভঙ্গি নকল করে ব্যঙ্গ করেছিলেন মুখ্যমন্ত্রী।
কী শেখালেন মাননীয় মুখ্যমন্ত্রী? এটাই কি শালীনতা? এটাই কি রাজনীতির ভাষা? নতুন করে পুরনো বিতর্কটা উস্কে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
মুখ্যমন্ত্রীর বক্তব্য শুনতে ক্লিক করুন এখানে



First Published: Tuesday, January 22, 2013 - 10:32


comments powered by Disqus