চাপে আছেন হাওড়ার পদযাত্রায় মমতাই বুঝিয়ে দিলেন

Last Updated: Thursday, May 30, 2013 - 21:26

দুদিন পরই হাওড়ায় লোকসভার উপনির্বাচন। শুক্রবারই প্রচারের শেষদিন। দিন যত এগোচ্ছে ততই বিরোধীদের গলায় জোরালো হচ্ছে বিজেপি-তৃণমূলের জোটের অভিযোগ। আজ হাওড়ার সংখ্যালঘু অধ্যুষিত অঞ্চল ছুঁয়ে পদযাত্রা করলেন মুখ্যমন্ত্রী। জোর দিলেন জনসংযোগে। রাজনৈতিক মহলের প্রশ্ন, তবে কী বিরোধীদের অভিযোগ চাপ বাড়াচ্ছে তৃণমূলের?
হাওড়া উপনির্বাচনের প্রচার শেষ পর্বে। দিন যত এগোচ্ছে ততই বাড়ছে হামলার অভিযোগ। তবে হামলার অভিযোগের চেয়েও তৃণমূলের চাপ বেড়েছে বিজেপি প্রার্থী তুলে নেওয়ায়। বিজেপি-র সঙ্গে তৃণমূলের জোটের অভিযোগে সরব বিরোধীরা।
এদিন বিকেলে হাওড়ার পিলখানা থেকে ডুমুরজোলা পর্যন্ত পদযাত্রা করেন তিনি৷ পিলখানা-পঞ্চাননতলা রোড, নেতাজি সুভাষ রোড, নরসিংহ দত্ত রোড ধরে প্রায় সাড়ে ছ’কিলোমিটার রাস্তায় হাঁটেন তৃণমূল নেত্রী৷
 
বৃহস্পতিবার চতুর্থবারের জন্য হাওড়া লোকসভা উপনির্বাচনের প্রচারে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বুঝিয়ে দিলেন, তিনি ঠিক কতটা চাপে। বিজেপি-র সঙ্গে তৃণমূলের সমঝোতার কথাই যে তাঁকে বেশি চাপে রেখেছে, বৃহস্পতিবার সেটাও বুঝিয়ে দিলেন তৃণমূল নেত্রী। সংখ্যালঘু মুসলমান অধ্যূষিত এলাকাতেই পদযাত্রা করলেন মুখ্যমন্ত্রী।
 
হাঁটতে হাঁটতেই কোলে তুলে নিলেন এলাকার কোনও শিশুকে। যেন বোঝাতে চাইলেন, আমি তোমাদেরই লোক। তৃণমূল শিবিরের খবর, তৃণমূল সাংসদ কে ডি সিং-য়ের সঙ্গে বৈঠকের পরেই বিজেপি সভাপতি রাজনাথ সিং হাওড়ায় প্রার্থী প্রত্যাহারের নির্দেশ দেন। বিজেপি প্রার্থী তুলে নেওয়ায় সংখ্যালঘু ভোট হারানোর আশঙ্কা যে তিনি করছেন বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর পদযাত্রার রুটম্যাপই তার প্রমাণ।



First Published: Thursday, May 30, 2013 - 21:26


comments powered by Disqus