ভিএইচপি-এর ধর্মান্তরণ থাবা বসাল এ রাজ্যেও, বীরভূমে ধর্মান্তরিত করা হল শতাধিক আদিবাসী ক্রিশ্চানকে

এ রাজ্যেও এবার ধর্মান্তরণের ঘটনা ঘটল। যে ইস্যু নিয়ে গোটা দেশ উত্তাল, সংসদে বিবৃতি দিতে হয়েছে খোদ প্রধানমন্ত্রীকে, সেই ধর্মান্তরণের ঘটনা ঘটল এই রাজ্যেও। বিশ্ব হিন্দু পরিষদের সর্বভারতীয় নেতা প্রবীণ তোগাড়িয়া এবং যুগলকিশোরের উপস্থিতিতেই ধর্মান্তরণ হল। রামপুরহাটের খরমডাঙা গ্রামের এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে।

Updated By: Jan 28, 2015, 07:23 PM IST
ভিএইচপি-এর ধর্মান্তরণ থাবা বসাল এ রাজ্যেও, বীরভূমে ধর্মান্তরিত করা হল শতাধিক আদিবাসী ক্রিশ্চানকে

বীরভূম: এ রাজ্যেও এবার ধর্মান্তরণের ঘটনা ঘটল। যে ইস্যু নিয়ে গোটা দেশ উত্তাল, সংসদে বিবৃতি দিতে হয়েছে খোদ প্রধানমন্ত্রীকে, সেই ধর্মান্তরণের ঘটনা ঘটল এই রাজ্যেও। বিশ্ব হিন্দু পরিষদের সর্বভারতীয় নেতা প্রবীণ তোগাড়িয়া এবং যুগলকিশোরের উপস্থিতিতেই ধর্মান্তরণ হল। রামপুরহাটের খরমডাঙা গ্রামের এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে।

আজ সকালে শতাধিক ক্রিশ্চান আদিবাসী মানুষকে হিন্দু ধর্মে রূপান্তর করানো হয়। পুকুরে স্নান করে, ঘটে জল ভরে মন্দিরে পুজোপাঠ করানো হয় এই আদিবাসীদের।

পরে আহুতি এবং মন্ত্রপাঠের মাধ্যমে ধর্মান্তরণ করা হয় এই আদিবাসী ক্রিশ্চান সম্প্রদায়ের মানুষদের।

মুখে কিন্তু ধর্মান্তরণের বিরোধিতা করেছেন প্রবীণ তোগাড়িয়া। সঙ্গে অভিন্ন আইনের দাবিও তুলেছেন । যুগলকিশোরের মুখেও বিরোধিতা শোনা গেল ঠিকই, কিন্তু তাঁদের উপস্থিতিতেই ধর্মান্তরণের ঘটনা ফের নতুন প্রশ্নের জন্ম দিল। ঘটনার তীব্র নিন্দা করেছেন তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।

ইতিমধ্যেই, টুইটারে এই ঘটনায় তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন।

.