চার বাঙালির শৃঙ্গ জয়

২৩শে জুন সকাল ৬টা ৩৫ মিনিটে উত্তরাখণ্ডের স্বর্গরোহিনী-১ শৃঙ্গ জয় করলেন কাঁচরাপাড়ার নেচার ফাউন্ডেশন ক্লাবের চার বাঙালি পর্বতারোহী। প্রথম অসামরিক ব্যক্তি হিসেবে ছ হাজার দুশো তিপান্ন মিটার উচ্চতায় পা রাখলেন নেচার্স ফাউন্ডেশন ক্লাবের সদস্য দেবব্রত দত্ত, বিক্রমজিত্‍ নাথ, সুমন দে এবং বিক্রমজিত্‍ দেবনাথ। জাতীয় পতাকা ও ক্লাবের পতাকা ওড়ালেন চারজন। দেবব্রত দত্তই এই দলের অধিনায়ক।

Updated By: Jul 1, 2016, 10:43 PM IST
চার বাঙালির শৃঙ্গ জয়

ওয়েব ডেস্ক: ২৩শে জুন সকাল ৬টা ৩৫ মিনিটে উত্তরাখণ্ডের স্বর্গরোহিনী-১ শৃঙ্গ জয় করলেন কাঁচরাপাড়ার নেচার ফাউন্ডেশন ক্লাবের চার বাঙালি পর্বতারোহী। প্রথম অসামরিক ব্যক্তি হিসেবে ছ হাজার দুশো তিপান্ন মিটার উচ্চতায় পা রাখলেন নেচার্স ফাউন্ডেশন ক্লাবের সদস্য দেবব্রত দত্ত, বিক্রমজিত্‍ নাথ, সুমন দে এবং বিক্রমজিত্‍ দেবনাথ। জাতীয় পতাকা ও ক্লাবের পতাকা ওড়ালেন চারজন। দেবব্রত দত্তই এই দলের অধিনায়ক।

এই চার বাঙালি পর্বতারোহী তাঁদের যাত্রা শুরু করেন ৩রা জুন হাওড়া স্টেশন থেকে। ওঁরা দেরাদুন পৌঁছন ৫ই জুন, যাত্রার মূল প্রস্তুতি শুরু হয় এই খান থেকেই। আর তারপরই শুরু হয় এই চার সাহসী বাঙালি সন্তানের শৃঙ্গের উদ্দেশ্যে হার না মানা লড়াই। তৃপ্তির কথা তাঁরা পেরেছেন লক্ষ্যে পৌঁছতে আর তাতেই গর্বিত আপামোর বাঙালি হৃদয়।

সরকারের আশায় বসে না থেকে নতুন সেতু তৈরি বসতপুর-সোতলার গ্রামবাসীদের

 

.