এবার নিশ্চিন্তে খান অর্গানিক চিকেন!

চিকেন কাটলেট থেকে শুরু করে চিলি চিকেন। কিংবা চিকেন কোর্মা থেকে বাটার চিকেন।  খুব কম মানুষই আছেন, যাঁরা সুস্বাদু চিকেন পছন্দ করেন না। কিন্তু এখন অনেকে আবার চিকেন খেতে ভয় পাচ্ছেন। কারণ, মুরগির বৃদ্ধির জন্য নানাধরনের ওষুধ ব্যবহার করা হয় বলে। যা স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক। তবে এবার নো টেনশন। কারণ অর্গানিক চিকেন!

Updated By: Jul 5, 2016, 05:57 PM IST
এবার নিশ্চিন্তে খান অর্গানিক চিকেন!

ওয়েব ডেস্ক : চিকেন কাটলেট থেকে শুরু করে চিলি চিকেন। কিংবা চিকেন কোর্মা থেকে বাটার চিকেন।  খুব কম মানুষই আছেন, যাঁরা সুস্বাদু চিকেন পছন্দ করেন না। কিন্তু এখন অনেকে আবার চিকেন খেতে ভয় পাচ্ছেন। কারণ, মুরগির বৃদ্ধির জন্য নানাধরনের ওষুধ ব্যবহার করা হয় বলে। যা স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক। তবে এবার নো টেনশন। কারণ অর্গানিক চিকেন!

দিকে দিকে বাড়ছে অর্গানিক খাদ্যদ্রব্যের চাহিদা। অর্গানিক চাল, ডাল, সব্জি তো ছিলই। এবার সেই তালিকায় অর্গানিক চিকেন। এ রাজ্যে শুরু হয়ে গেছে অর্গানিক চিকেনের চাষ। সৌজন্যে রাজ্য প্রাণী বিশ্ববিদ্যালয়।

'বন রাজা' নামে মুরগি চাষ শুরু হয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। সাধারণ মুরগির চেয়ে খাদ্যগুণে 'বন রাজা' অনেক অনেক এগিয়ে। 'বন রাজা' প্রতিপালনে কোনও ওষুধ ব্যবহার করা হয় না। কোথায় মিলবে এই চিকেন? ৩০০ টাকা কেজি দরে এই চিকেন পাওয়া যাচ্ছে রাজ্য সরকারের সুফলা বিপণীতে। 

.