মুর্শিদাবাদ থেকে গ্রেফতার পিংলা বিস্ফোরণকাণ্ডের মূল অভিযুক্ত সিরাজ শেখ

অবশেষে ধরা পড়ল পিংলা বিস্ফোরণকাণ্ডের মূল অভিযুক্ত। মঙ্গলবার মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থেকে সিরাজ শেখকে গ্রেফতার করে পুলিস।  

Updated By: Jul 29, 2015, 11:15 AM IST
মুর্শিদাবাদ থেকে গ্রেফতার পিংলা বিস্ফোরণকাণ্ডের মূল অভিযুক্ত সিরাজ শেখ

ওয়েব ডেস্ক: অবশেষে ধরা পড়ল পিংলা বিস্ফোরণকাণ্ডের মূল অভিযুক্ত। মঙ্গলবার মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থেকে সিরাজ শেখকে গ্রেফতার করে পুলিস।  

পিংলার বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণের তদন্ত শুরু করে গোয়েন্দারা জানতে পারেন সিরাজ শেখের নাম। এই সিরাজ শেখের ওপরই বাজি কারখানায় কর্মী জোগানের দায়িত্ব ছিল। মুর্শিদাবাদের সুতির চাঁদরা গ্রামে বাড়ি সিরাজ শেখের। রাজমিস্ত্রীর কাজ পাইয়ে দেওয়ার নাম করে গ্রামেরই তেরো জনকে পিংলায় নিয়ে যায় সিরাজ শেখ। শুধু কর্মী জোগান দেওয়াই নয়, গোয়েন্দারা জানতে পারেন, বাজি কারখানায় বিস্ফোরকেরও জোগান দিত সিরাজ। ঘটনার পর থেকে খোঁজ মিলছিল না তার। 

গোপন সূত্রে খবর পেয়ে সিআইডির একটি দল গত পাঁচ দিন ধরে ছিল রঘুনাথগঞ্জে। সিরাজের মোবাইলের টাওয়ার লোকেশন ট্র্যাক করে সিরাজের পরিচিতদের ওপর নজরদারি চালাতে শুরু করেন গোয়েন্দারা। মঙ্গলবার রাতে সিরাজের আত্মীয়ের বাড়িতে পৌছে যায় পুলিস। জানা গিয়েছে, এই আত্মীয়ের বাড়িতেই আশ্রয় নিয়েছিল সিরাজ। গ্রেফতারের পর রঘুনাথগঞ্জ থানায় নিয়ে গিয়ে বেশ কিছুক্ষণ তাঁকে জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দারা। এরপর সিরাজকে নিয়ে পশ্চিম মেজিনীপুরের উদ্দেশে রওনা হয় পুলিস। 

.