নকল ডিম বিতর্ক এবার হুগলিতে, অভিযান চলল হাওড়াতেও

এবার নকল ডিম বিতর্ক হুগলির ব্যান্ডেলের কেওটায়। ওমলেট করতে গিয়ে বেরিয়ে এল ডিমের আসল চেহারা। স্থানীয় বাসিন্দা রূপা দত্তের অভিযোগ, ডিম ফাটিয়ে তা কড়ায় দেওয়ার পরই তিনি বুঝতে পারেন সেটি ঠিক নেই। ডিম শক্ত হয়ে যায় মুহূর্তের মধ্যে। পোড়া প্লাস্টিকের গন্ধ বেরোতে থাকে। সন্দেহ হওয়ায়, ডিমের খোলাটি আরও ভাল করে লক্ষ্য করেন ওই মহিলা। তাঁর দাবি, সেটি স্বাভাবিক ডিমের চেয়ে অনেকে বেশি পুরু। এই ডিম পেটে গেলে কী হত? চিন্তা দত্ত পরিবারের।

Updated By: Apr 1, 2017, 11:59 AM IST
নকল ডিম বিতর্ক এবার হুগলিতে, অভিযান চলল হাওড়াতেও

ওয়েব ডেস্ক : এবার নকল ডিম বিতর্ক হুগলির ব্যান্ডেলের কেওটায়। ওমলেট করতে গিয়ে বেরিয়ে এল ডিমের আসল চেহারা। স্থানীয় বাসিন্দা রূপা দত্তের অভিযোগ, ডিম ফাটিয়ে তা কড়ায় দেওয়ার পরই তিনি বুঝতে পারেন সেটি ঠিক নেই। ডিম শক্ত হয়ে যায় মুহূর্তের মধ্যে। পোড়া প্লাস্টিকের গন্ধ বেরোতে থাকে। সন্দেহ হওয়ায়, ডিমের খোলাটি আরও ভাল করে লক্ষ্য করেন ওই মহিলা। তাঁর দাবি, সেটি স্বাভাবিক ডিমের চেয়ে অনেকে বেশি পুরু। এই ডিম পেটে গেলে কী হত? চিন্তা দত্ত পরিবারের।

ভেজাল ডিম ধরতে অভিযান হাওড়াতেও। সকাল থেকে পথে পুরসভা। স্বাস্থ্য বিভাগের মেয়র পারিষদ ভাস্কর ভট্টাচার্যের নেতৃত্বে চলে এই অভিযান। হরগঞ্জ বাজার, কদমতলা বাজার, কালীবাবুর বাজারে গিয়ে, একের পর এক দোকানে ডিম পরীক্ষা করে দেখেন পুর আধিকারিকরা। যদিও কোথাও নকল ডিম মেলেনি। শুধু একদিন নয়, বারবার চলবে এধরনের অভিযান। স্বাস্থ্যের সঙ্গে কোনও আপস নয়। স্পষ্ট বার্তা পুরসভার।

আরও পড়ুন, শহরে থেকে জেলাতে 'প্লাস্টিক ডিম'-এর হদিশ, সতর্ক থাকুন

.