রানাঘাটে মুখ্যমন্ত্রীর কনভয় অবরোধের ঘটনায় স্বতঃপ্রনোদিত মামলা পুলিসের

Updated By: Mar 20, 2015, 08:44 AM IST
রানাঘাটে মুখ্যমন্ত্রীর কনভয় অবরোধের ঘটনায় স্বতঃপ্রনোদিত মামলা পুলিসের

রানাঘাটে  মুখ্যমন্ত্রীর কনভয়ের পথ অবরোধের ঘটনায় স্বতঃপ্রনোদিত  মামলা দায়ের করল পুলিস।  একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের হয়েছে রানাঘাট থানায়। অবরোধকারীদের মধ্যে বিভিন্ন রাজনৈতিক দলের সমর্থক, বেশ কিছু সমাজবিরোধী এবং  কট্টরপন্থী সংগঠনের সমর্থকেরা ছিল বলে দাবি পুলিসের।

গাঙনা পুরে  নির্যাতিতা সন্ন্যাসিনীকে দেখতে সোমবার  রানাঘাট হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  ফেরার সময় চৌত্রিশ নম্বর জাতীয় সড়কে  হঠাত্ই  তাঁর কনভয় আটকে শুরু হয় বিক্ষোভ।  প্রায় পঁয়তাল্লিশ মিনিট বিক্ষোভে আটকে থাকেন মমতা বন্দ্যোপাধ্যায়।  ঘটনা স্থলে দাঁড়িয়েই এর জন্য CPIM ও  BJPকেই দায়ী করেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও এই দাবি  মানতে রাজি হননি স্থানীয় বাসিন্দারা। তাঁদের দাবি, স্কুলের ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা স্বতঃস্ফুর্ত ভাবে বিক্ষোভে অংশ নিয়েছিলেন।  বিক্ষোভের খবর আগাম কেন পায়নি পুলিস ? প্রশ্ন  উঠেছে সেনিয়েও। শেষ পর্যন্ত বৃহস্পতিবার  এই ঘটনায় মামলা দায়ের করল পুলিস।

মামলায় অভিযোগ, অবৈধ জমায়েত, জাতীয় সড়ক অবরোধ, সরকারি কর্মীদের কাজে বাধা, দাঙ্গা বাধানোর চেষ্টা সহ একাধিক  জামিন অযোগ্য ধারায় এফআইআর দায়ের করা হয়েছে রানাঘাট থানায়। তদন্তে পুলিস জানিয়েছে, সোমবার সন্ধের বিক্ষোভে  হাজির ছিল বিভিন্ন রাজনৈতিক দলের সমর্থক, কট্টরপন্থী সংগঠনের সদস্যরা এবং কিছু সমাজবিরোধী ও দুর্বৃত্ত। তারাই জোর করে মুখ্যমন্ত্রীর কনভয় আটাকানোর জন্য উস্কানি দেয় বলে তদন্তে জানতে পেরেছে পুলিস।  বিক্ষোভকারীতদের কয়েকজনকে চিহ্নিত করাও হয়েছে বলে পুলিসের তরফে জানানো হয়েছে। যদিও  ঘটনা সম্পর্কে পুলিসের  দাবি মানছেন না রানাঘাটের সাধারণ মানুষ।

 

.