স্বচ্ছ ভারত অভিযানকে কাজে লাগিয়ে এ রাজ্যে সংগঠন ছড়াতে চাইছে আরএসএস

পাখির চোখ বিধানসভা ভোট। তাই নরেন্দ্র মোদীর স্বচ্ছ ভারত অভিযানকে সামনে রেখে এ রাজ্যে সংগঠন ছড়াতে চাইছে আরএসএস। রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের নেতারা আপাতত টার্গেট করছেন দক্ষিণবঙ্গের সমস্ত ব্লক। তাঁদের মতে,  দক্ষিণবঙ্গে আরএসএসের সংগঠন বৃদ্ধির সঙ্গে সঙ্গেই জোরদার হবে বিজেপির সংগঠন। শক্তিক্ষয় হবে তৃণমূলের। আর তাতেই বিধানসভা দখলের লড়াই অনেকটাই সহজ হয়ে যাবে বিজেপির কাছে।

Updated By: Nov 7, 2014, 06:51 PM IST
স্বচ্ছ ভারত অভিযানকে কাজে লাগিয়ে এ রাজ্যে সংগঠন ছড়াতে চাইছে আরএসএস

ব্যুরো: পাখির চোখ বিধানসভা ভোট। তাই নরেন্দ্র মোদীর স্বচ্ছ ভারত অভিযানকে সামনে রেখে এ রাজ্যে সংগঠন ছড়াতে চাইছে আরএসএস। রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের নেতারা আপাতত টার্গেট করছেন দক্ষিণবঙ্গের সমস্ত ব্লক। তাঁদের মতে,  দক্ষিণবঙ্গে আরএসএসের সংগঠন বৃদ্ধির সঙ্গে সঙ্গেই জোরদার হবে বিজেপির সংগঠন। শক্তিক্ষয় হবে তৃণমূলের। আর তাতেই বিধানসভা দখলের লড়াই অনেকটাই সহজ হয়ে যাবে বিজেপির কাছে।

আরএসএসের সংগঠন বাড়ানোর অভিযানে গতি এনেছে প্রধানমন্ত্রীর স্বচ্ছ ভারত অভিযানের মন্ত্র। আর এই মন্ত্রকে কাজে লাগিয়ে আপাতত দক্ষিণবঙ্গে সংগঠন ছড়ানোর লক্ষ্য রাষ্ট্রীয় স্বয়ম সেবক সঙ্ঘের।
তাদের লক্ষ্য দক্ষিণবঙ্গের প্রতি ব্লকে সংগঠন ছড়িয়ে দেওয়া।

স্বচ্ছতার এই মন্ত্র আসলে আরএসএসের অন্দরেই তৈরি। প্রধানমন্ত্রী হওয়ার পর সেই মন্ত্রই দেশব্যাপী ছড়িয়ে দিতে চাইছেন নরেন্দ্র মোদী। তা জানাচ্ছেন সঙ্ঘের নেতারা।

এই মুহূর্তে বিজেপির টার্গেট ২০১৬-এর বিধানসভা ভোট। আর সেই লক্ষ্য পূরণে আরএসএসের শক্তিকে বিশেষভাবে ব্যবহার করতে চাইছে বিজেপি। সাধারণত রাজনৈতিক ইস্যুতে সরাসরি নাক না গলালেও এ রাজ্যের মাটিতে গেরুয়া পতাকা ওড়াতে বিজেপির ও আরএসএস মিলে মিশে এক হয়ে যাচ্ছে।  

 

.