দামোদর চর থেকে বালি চুরি

সরকারি নিয়মের তোয়াক্কা না করেই বর্ধমানে দামোদর নদীর চর থেকে অবাধে তোলা হচ্ছে বালি। গ্রামবাসীদের অভিযোগ, নদী বাঁধের একেবারে কাছ থেকে অবৈধভাবে বালি তোলায় ক্ষতিগ্রস্ত হচ্ছে বাঁধ। স্থানীয় পঞ্চায়েত থেকে বিডিও, মহকুমা শাসক থেকে  জেলাশাসক সকলে জানিয়েও বন্ধ কা যায়নি অবাধে বালি তেলা।

Updated By: Aug 22, 2014, 06:26 PM IST
দামোদর চর থেকে বালি চুরি

বর্ধমান: সরকারি নিয়মের তোয়াক্কা না করেই বর্ধমানে দামোদর নদীর চর থেকে অবাধে তোলা হচ্ছে বালি। গ্রামবাসীদের অভিযোগ, নদী বাঁধের একেবারে কাছ থেকে অবৈধভাবে বালি তোলায় ক্ষতিগ্রস্ত হচ্ছে বাঁধ। স্থানীয় পঞ্চায়েত থেকে বিডিও, মহকুমা শাসক থেকে  জেলাশাসক সকলে জানিয়েও বন্ধ কা যায়নি অবাধে বালি তেলা।

কথায় আছে কারো পৌষ মাস তো কারো সর্বনাশ। বর্ধমানে এবছর বৃষ্টি কম হওয়ায় কৃষকদের মাথায় হাত হলেও রমরমিয়ে চলছে দামোদরের চর থেকে বালি তোলার কাজ।  স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বালি মাফিয়ারা নদী বাঁধের খুব কাছ থেকে বালি কেটে তুলে নিয়ে যাচ্ছে ট্রাকে। এর জেরে ক্ষতিগ্রস্ত হচ্ছে বাঁধ। সর্বস্তরের প্রশাসনিক কর্তাদের জানিয়েও কোন ফল হচ্ছে না বলে অভিযোগ তাঁদের।  সরকারি নিয়ম মাফিক নদী বাঁধের একশ মিটারের মধ্যে কোন ভাবেই তোলা যাবে না বালি।

 

.