মাছ ধরার লোভে তিস্তায় বিষ!

করলা নদীর পর এবার তিস্তা। ফের নদীর জলে বিষ। জলপাইগুড়িতে তিস্তার এক নম্বর স্পার এলাকায় আজ সকালে ভেসে ওঠে প্রচুর পরিমাণে মরা মাছ। সেই মাছ বিক্রি করা হয়েছে স্থানীয় বাজারে। কে বা কারা এই ঘটনায় যুক্ত, সে নিয়ে তদন্তে নেমেছে প্রশাসন। জলপাইগুড়ি শহর লাগোয়া তিস্তার এক নম্বর স্পারে মঙ্গলবার সকালে ভেসে ওঠে প্রচুর পরিমাণে মরা মাছ। শীতকালে নদীর কোনও কোনও অংশে  জল  জমে জলাশয়ের আকার নেয়।

Updated By: Dec 18, 2012, 09:59 PM IST

করলা নদীর পর এবার তিস্তা। ফের নদীর জলে বিষ। জলপাইগুড়িতে তিস্তার এক নম্বর স্পার এলাকায় আজ সকালে ভেসে ওঠে প্রচুর পরিমাণে মরা মাছ। সেই মাছ বিক্রি করা হয়েছে স্থানীয় বাজারে। কে বা কারা এই ঘটনায় যুক্ত, সে নিয়ে তদন্তে নেমেছে প্রশাসন। জলপাইগুড়ি শহর লাগোয়া তিস্তার এক নম্বর স্পারে মঙ্গলবার সকালে ভেসে ওঠে প্রচুর পরিমাণে মরা মাছ। শীতকালে নদীর কোনও কোনও অংশে  জল  জমে জলাশয়ের আকার নেয়। তিস্তার এক নম্বর স্পার এলাকায় এই রকম একটি প্রায় বদ্ধ জলাশয়ে মাছ ধরার লোভে বিষ মেশানো হয়েছে বলে অনুমান। 
ভোর থেকেই ভেসে ওঠা মরা মাছ ধরা শুরু হয়। স্থানীয়দের অভিযোগ, কিছু মাছ বাজারেও নিয়ে যাওয়া হয় বিক্রির জন্য। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন প্রশাসনিক কর্তারা। মাছের মড়কের কারণ জানতে জলের নমুনা সংগ্রহ করা হয়। ভেসে ওঠা মাছ যাতে কেউ না খান সেজন্য প্রচারও করেছে পুরসভা।
 
গতবছর শীতের মরসুমেই  জলপাইগুড়ির করলা নদীতে বিষক্রিয়ায় মাছের মড়কের ঘটনা ঘটেছিল। সেই সময় কীটনাশক এন্ডোসালফান নদীর জলে মেশানো হয়েছিল। এবছরও একই ধরনের ঘটনায়  উদ্বিগ্ন জেলা প্রশাসন।  
 

Tags:
.