মাখড়ায় গ্রেফতার বাম প্রতিনিধি দল, বিজেপিকে ঢুকতে বাধা

এক যাত্রায় পৃথক ফল। বীরভূমের চৌমণ্ডলপুরে ১৪৪ ধারার মধ্যেই গ্রামে ঢুকল কংগ্রেসের প্রতিনিধিদল। আর গ্রামে ঢুকতে গিয়ে গ্রেফতার হলেন বাম প্রতিনিধিরা।

Updated By: Oct 29, 2014, 08:25 PM IST
মাখড়ায় গ্রেফতার বাম প্রতিনিধি দল, বিজেপিকে ঢুকতে বাধা

ওয়েব ডেস্ক: এক যাত্রায় পৃথক ফল। বীরভূমের চৌমণ্ডলপুরে ১৪৪ ধারার মধ্যেই গ্রামে ঢুকল কংগ্রেসের প্রতিনিধিদল। আর গ্রামে ঢুকতে গিয়ে গ্রেফতার হলেন বাম প্রতিনিধিরা। এই ঘটনায় পুলিসের বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ এনে সরব হয়েছেন বামেরা। আজ সিপিআইএম সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে দশজনের বাম প্রতিনিধিদল চৌমণ্ডলপুরের উদ্দেশে রওনা হয়। গ্রামে ঢোকার এক কিলোমিটার আগে তাঁদের আটকে দেয় পুলিস। জানিয়ে দেয়, ১৪৪ ধারা জারি থাকায় ভিতরে যাওয়া যাবে না। গ্রেফতারের প্রতিবাদে আজ বিকেল পাঁচটায় মৌলালি অবরোধ করে।

পাড়ুইয়ের মাখড়া গ্রামে যেতে দেওয়া হল না বিজেপিকেও। আজ বিজেপির কয়েকজন সদস্যের একটি প্রতিনিধিদল মাখড়া গ্রামের পরিস্থিতি খতিয়ে দেখার জন্য রওনা হয়। কিন্তু গ্রামে ঢোকার অনেক আগেই তাঁদের আটকে দেয় পুলিস।

বিজেপি প্রতিনিধিদের অভিযোগ, তৃণমূলের দুষ্কৃতী আর পুলিস মিলিত ভাবে গ্রামবাসীদের ওপর অত্যাচার চালাচ্ছে। প্রশাসনকে ব্যবহার করেই কৌশলে এই কাজ করা হচ্ছে। বিজেপি প্রতিনিধিদলের অভিযোগ, সেকারণেই আক্রান্ত গ্রামবাসীদের কাছে তাঁদের যেতে দেওয়া হচ্ছে না। এই পরিস্থিতিতে কাল মাখড়ায় যাচ্ছে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল। নেতৃত্বে থাকবেন মোখতার আব্বাস নকভি।

 

চৌমণ্ডলপুরে আটকে দেওয়া হল বাম প্রতিনিধি দলকে। কংগ্রেস সাংসদ অভিজিত মুখার্জিকে চৌমণ্ডলপুরে ঢুকতে দেওয়া হলেও বাম প্রতিনিধি দলকে আটকে দেওয়া হয়। বাম প্রতিনিধি দলের অভিযোগ, পুলিস দ্বিচারিতা করছে। দ্বিচারিতার অভিযোগ এনে রাস্তায় বসে অবস্থান বিক্ষোভ শুরু করেন বামেরা।

.