রাজ্যের সব কলেজেই এবার ওয়াইফাই পরিষেবা!

এবার সমস্ত সরকারি এবং সরকারি অনুদানপ্রাপ্ত কলেজে ওয়াইফাই পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, সরকারি কলেজের জন্য ইতিমধ্যেই পঁচিশলক্ষ টাকা বরাদ্দ হয়ে গেছে। খুব দ্রুই বাকি কলেজগুলিরও অনুমোদন হয়ে যাবে। প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে চলার জন্যেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। রাজ্যের একাধিক বিশ্ববিদ্যালয় যেমন যাদবপুর, কলকাতা বিশ্ববিদ্যালয়,  প্রেসিডেন্সিতে বহুদিন ধরেই ওয়াইফাই পরিষেবা চালু আছে। পড়ুয়াদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষই এই পরিষেবা চালু করেছে। সরকারি ও সরকারি অনুদানপ্রাপ্ত মিলিয়ে রাজ্যে মোট চারশোটি কলেজ রয়েছে। প্রতিটি কলেজেই ওয়াইফাই পরিষেবা চালু করা হবে।

Updated By: Jun 17, 2016, 09:18 PM IST
রাজ্যের সব কলেজেই এবার ওয়াইফাই পরিষেবা!

ওয়েব ডেস্ক: এবার সমস্ত সরকারি এবং সরকারি অনুদানপ্রাপ্ত কলেজে ওয়াইফাই পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, সরকারি কলেজের জন্য ইতিমধ্যেই পঁচিশলক্ষ টাকা বরাদ্দ হয়ে গেছে। খুব দ্রুই বাকি কলেজগুলিরও অনুমোদন হয়ে যাবে। প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে চলার জন্যেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। রাজ্যের একাধিক বিশ্ববিদ্যালয় যেমন যাদবপুর, কলকাতা বিশ্ববিদ্যালয়,  প্রেসিডেন্সিতে বহুদিন ধরেই ওয়াইফাই পরিষেবা চালু আছে। পড়ুয়াদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষই এই পরিষেবা চালু করেছে। সরকারি ও সরকারি অনুদানপ্রাপ্ত মিলিয়ে রাজ্যে মোট চারশোটি কলেজ রয়েছে। প্রতিটি কলেজেই ওয়াইফাই পরিষেবা চালু করা হবে।

 

এই পদক্ষেপ ছাত্রছাত্রীদের আধুনিক ইন্টারনেট নির্ভর লেখাপড়ার ক্ষেত্রে অত্যন্ত সহায়ক হবে বলে মনে করা হচ্ছে। বর্তমানে পার্ক স্ট্রিট, নিউটাউনসহ শহরের বিভিন্ন এলাকাতেই নিখরচায় ইন্টারনেট ব্যবহার করতে পারে সবাই। এবার রাজ্যের সব কলেজগুলিকেও এই পরিষেবার আওতায় আনা হল। 

.