নিজস্ব প্রতিবেদন: সদ্য গ্রাজুয়েট হয়েছেন, এবার কেরিয়ার শুরুর করার কথা ভাবছেন? তাহলে শুরুটা হোক এখান থেকেই। গ্রাজুয়েট ট্রেনি নিয়োগ করবে ইন্ডিয়ান ফারমার্স ফার্টিলাইজার কোঅপারেটিভ লিমিটেডে এগ্রিকালচার ফিল্ড অফিসগুলো হল: পশ্চিমবঙ্গ, হরিয়ানা, হিমাচল প্রদেশ, উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, মধ্যপ্রদেশ, গুজরাট, মহারাষ্ট্র ছত্তিশগড়, ওড়িশা, অসম, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, তামিলনাড়ু ও কেরালা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বয়সসীমা: ১ সেপ্টেম্বর ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর, সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন। 


যোগ্যতা: ন্যূনতম ৬০ শতাংশ (তপশিলি জাতি/উপজাতিদের ক্ষেত্রে ৫৫ শতাংশ) নম্বর নিয়ে চার বছরের পূর্ণ সময়ের নিয়মিত কোর্সে বিএসসি (এগ্রিকালচার)। অন্তিম বছরের প্রার্থীরাও শর্তসাপেক্ষে আবেদন করতে পারবেন। ২০১৬ সাল বা তার আগে পাশ করে থাকলে তবেই আবেদন করতে পারবেন। যেই রাজ্যের জন্য আবেদন করবেন সেই রাজ্যের স্থানীয় ভাষা লিখতে, পড়তে বলতে জানতে হবে। হিন্দি ভাষার জ্ঞান থাকা বাধ্যতামূলক। 


আরও পড়ুন: প্রকাশিত হয়েছে NEET-এর সময়সূচি, জেনে নিন পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত


ট্রেনিং-এর সময়সীমা ও স্টাইপেন্ড: ট্রেনিংয়ের সময়সীমা এক বছর, প্রতিমাসে ৩৩,৩০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। ট্রেনিং শেষে নিয়োগের সম্ভাবনা আছে। 


প্রার্থী বাছাই পদ্ধতি: কম্পিউটার ভিত্তিক অনলাইন পরীক্ষা, ইন্টাভিউ ও মেডিক্যাল টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। কম্পিউটার ভিত্তিক পরীক্ষা থেকে নির্বাচিত প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। 


আবেদনের পদ্ধতি: https://www.iffcoagt.in/ লিঙ্কে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৫ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইট থেকে।