নিজস্ব প্রতিবেদন-  রক্ত দিলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। বন্ধুদের সঙ্গে নিয়ে 'ব্লাড মেটস'এর উদ্যোগে রক্ত দিলেন স্বস্তিকা। ছবি পোস্ট করলেন সোশ্যাল মিডিয়ায়। সঙ্গে টিপ্পনি, 'কথা তো অনেক দিয়েছেন, এবার রক্ত দিন।' ইচ্ছা থাকলেও সরাসরি কোভিড যুদ্ধে নামতে পারছিলেন না। তাই অতিমারি মোকাবিলায় আক্রান্তদের পাশে থাকার জন্য নিজের মত করে রাস্তা বেছে নিয়েছেন অভিনেতা।  তাঁর সোশ্যাল হ্যান্ডেল জুড়ে প্রতিনিয়ত চিকিৎসা পরিষেবা নিয়ে তথ্য,  অক্সিজেন সিলিন্ডারের জন্য যোগাযোগ নম্বর। তথ্যের অভাবে যাতে আক্রান্তের বিনা চিকিৎসায় মৃত্যু না হয়, তার জন্য সবরকমের প্রচেষ্টা করে চলেছেন স্বস্তিকা। এবার একধাপ এগিয়ে রক্ত দিলেন তিনি। কোভিড রোগীদের চিকিৎসার জন্য রক্ত দিলেন। তার সঙ্গে নিজস্ব কায়দায় টিপ্পনি করতেও ছাড়লেন না, ‘কথা তো অনেক দিলেন। এ বার রক্ত দিন। আর সঙ্গে বন্ধুদেরও নিয়ে যান’। স্বস্তিকা আরও বলেছেন, 'মানুষ হয়ে মানুষের পাশে দাঁড়ানো তাঁর কর্তব্য। সেই দায়িত্ব প্রতি মুহূর্তে পালন করব। এবার বাকিদের পালা। আমরা বাঁচব আমাদের সহযোগিতায়'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



 


টলিউড তারকারা কোভিড রুখতে সারাক্ষণই সাধারণ মানুষদের পাশে রয়েছেন। কেউ নতুন তথ্য ভাগ করছেন, কেউ অক্সিজেনের হদিশ দিচ্ছেন। কেউ জানাচ্ছেন খালি শয্যার তথ্য। চিকিৎসকদের যোগাযোগ নম্বর দিয়েও সাহায্য করেছেন অনেক তারকাই। এমনকি, কোয়ারেনটিন থাকাকালীন কোথা থেকে পাওয়া যাবে খাবার, তার যোগাযোগও পোস্ট করা হচ্ছে। স্বস্তিকার আগেই অবশ্য প্লাজমা দিয়েছেন অভিনেতা রুক্মিণী মৈত্র। 'সনক' ছবির শুটিং চলাকালীন মুম্বইয়ে কোভিড আক্রান্ত হয়েছিলেন রুক্মিণী। 


আরও পড়ুন: Citizens' Response নিয়ে কোভিড আক্রান্তদের পাশে ঋদ্ধি, অনুপম, পরমব্রতরা


এদিকে শনিবারই একটা 'সেফ হোম' তৈরি করলেন পরমব্রত, ঋদ্ধি, অনুপম, ঋতব্রতরা। পাটুলিতে সিটিজেন্স রোসপন্স নামে ওই সেফ হোমে কোভিড আক্রান্ত রোগীদের অক্সিজেন ও প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। স্বস্তিকা ও টলিউডের বাকি তারকাদের নানা উদ্যোগ ক্রমশই ভরসা বাড়াচ্ছে।