নিজস্ব প্রতিবেদন : বহু প্রতীক্ষার পর অবশেষে মুক্তি পেতে চলেছে 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' (Gangubai Kathiawadi)। আগামী ৩০ জুলাই মুক্তি পাবে সঞ্জয়লীলা বনশালি (Sanjay Leela Bhansali) পরিচালিত এই ছবি। 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি'র (Gangubai Kathiawadi) জীবন অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি। ইতিমধ্যেই 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি'র নতুন পোস্টার প্রকাশ করে ছবি মুক্তির কথা ঘোষণা করেছে বনশালির প্রযোজনা সংস্থা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, লকডাউনের কারণে বহুদিন বন্ধ ছিলে গোটা দেশের সমস্ত সিনেমা হল। পরবর্তীকালে হলগুলি খুলে গেলেও তাতে শুধুমাত্র ৫০ শতাংশ দর্শক ঢুকতে দেওয়ার অনুমতি ছিল। তবে কিছুদিন আগেই ১০০ শতংশ দর্শক নিয়ে হল খোলার অনুমতি দিয়েছে কেন্দ্র। আর তার পরই বলিউডে একের পর এক সিনেমা মুক্তির দিন ঘোষণা করা হয়েছে। 


আরও পড়ুন-Tandav বিতর্ক: আমাজন প্রাইম ইন্ডিয়ার কর্ণধারকে জেরা যোগী পুলিসের



প্রসঙ্গত, এর আগেও দুটি পোস্টারে 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' (Gangubai Kathiawadi) ছবিতে আলিয়ার লুক প্রকাশ করা হয়েছিল। তার মধ্যে প্রথম পোস্টারে আলিয়া (Aliaa Bhatt)র 'গাঙ্গুবাঈ কাঠিওয়াড়ি' লুক ছিল কিছুটা আক্রমণাত্মক, কিছুটা খোলামেলা। যেখানে আলিয়াকে লালা স্কার্ট ও নীল ব্লাউজ পরে থাকতে দেখা গিয়েছে। তার মাথায় ছিল চুল দুটি বেনী। কপালে তার লাল টিপ। একহাতে পরা সবুজ কাঁচের চুরি। ওই ছবিতে আলিয়া যে কিছুটা অল্প বয়সের গাঙ্গুবাঈয়ের বেশে ধরা দিয়েছেন তা ছবিতেই স্পষ্ট ছিল। দ্বিতীয় পোস্টারে এক্কেবারে মাফিয়া কুইনের বেশে ধরা দিয়েছেন আলিয়া। যে পোস্টারে কাজল কালো চোখ, ও কপালে লাল টিপে বেশ কঠিন মেজাজে ধরা দিয়েছেন অভিনেত্রী।


আরও পড়ুন-বাংলা সিনেমায় বিনিয়োগ করবে NFDC? মুখ খুললেন Rituparna




আরও পড়ুন-কাজ করতে গিয়ে আলাপ, বন্ধুত্ব ও বিয়ে Indraneil-Barkha-র প্রেমের গল্প জানেন?


হুসেন জাইদির বিখ্যাত উপন্যাস 'মাফিয়া কুইন অফ মুম্বই' অবলম্বনে এই ছবি বানিয়েছেন সঞ্জয়লীলা বনশালি (Sanjay Leela Bhansali)। গাঙ্গুবাঈ ছিলেন গুজরাটের কাঠিওয়ারের বাসিন্দা। জানা যায়, ছোট বয়সেই  জোর করে গাঙ্গুবাঈকে দেহ ব্যবসায় নামনো হয়। পরবর্তীকালে মুম্বইয়ের কামতাপুর এলাকায় নিজের কোঠা চালাতেন। তবে সেসময় দাঁড়িয়ে গাঙ্গুবাঈ মুম্বইয়ের যৌন কর্মী ও অনাথ শিশুদের জন্য বেশকিছু কাজ করেন। ছেলেবেলায় গাঙ্গুবাঈ অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখতেন। তবে মাত্র ১৬ বছর বয়সে গাঙ্গুবাঈ তাঁর বাবার হিসেবরক্ষকের প্রেমে পড়েন এবং তাঁকে বিয়ে করেন মুম্বইয়ে চলে আসেন। ওই ব্যক্তিই তাঁকে মাত্র ৫০০ টাকার বিনিময়ে বিক্রি করে দেন বলে জানা যায়। জানা যায় মাফিয়া ডন করিম লালার গ্যাঙের এক সদস্য গাঙ্গুবাঈকে ধর্ষণ করে, যার বিচার চেয়ে গাঙ্গুবাঈ করিমলালার সঙ্গে দেখা করেন এবং তাঁকে রাখি বেঁধে ভাই বানিয়ে নেন। আর এর পরই কামতাপুর এলাকা গাঙ্গুবাঈয়ের রাজত্ব শুরু হয়। তবে শোনা যায় কোনও মেয়ের ইচ্ছার বিরুদ্ধে গিয়ে গাঙ্গুবাঈ তাঁকে দেহ ব্যবসায় রাখতেন না।


প্রসঙ্গত,  'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' ছবিতে আলিয়া ছাড়াও দেখা যাবে অজয় দেবগণকে।