ওয়েব ডেস্ক: ফের বিতর্কে অভিনেতা আমির খান। তবে এবার আর অসহিষ্ণুতা ইস্যুতে নয়। এবার বিতর্ক, ভারত সরকারের ইনক্রেডিবল ইন্ডিয়ার প্রচারের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর থাকা না থাকা নিয়ে। পর্যটন মন্ত্রী মহেশ শর্মার বক্তব্য, আমির আউট। অথচ তাঁরই মন্ত্রক বিবৃতি দিচ্ছে, আমির স্টিল অন।ইনক্রেডিবল ইন্ডিয়া। দেশের প্রায় সব টেলিভিশন চ্যানেলে রীতিমতো জনপ্রিয় হয়েছিল কেন্দ্রীয় পর্যটন মন্ত্রকের এই প্রচারমূলক বিজ্ঞাপন। যার ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর ছিলেন বলিউড তারকা আমির খান। UPA সরকারের আমলে তৈরি হয়েছিল এই বিজ্ঞাপন। NDA সরকারের আমলেও পর্যটনের ক্ষেত্রের ভারত সরকারের প্রচারের মুখ ছিলেন মিস্টার পার্ফেকশনিস্ট। তবে এবার বোধহয় মুখ বদলের পালা। কারণ যে অ্যাড এজেন্সি ইনক্রেডিবল ইন্ডিয়ার বিজ্ঞাপনটি তৈরি করেছিল, তার সঙ্গে কেন্দ্রের চুক্তি শেষ। এমনটাই জানিয়েছেন পর্যটনমন্ত্রী মহেশ শর্মা। ফলে ইনক্রেডিবল ইন্ডিয়ার পরবর্তী অধ্যায়ে যে আমির খানকে ফের দেখা যাবে, এমনটা আর বলা যাচ্ছে না। এব্যাপারে মন্ত্রীর বক্তব্য: ইনক্রেডিবল ইন্ডিয়ার ম্যাসকট হিসেবে আমির খানের মেয়াদ শেষ। কারণ চুক্তি শেষ। আমাদের সঙ্গে ম্যাক ক্যান ওয়ার্ল্ড ওয়াইড সংস্থার চুক্তি ছিল অতিথি দেব ভব-র বিজ্ঞাপন তৈরি করার। সেই সংস্থাই আমির খানকে নিয়োগ করেছিল। মন্ত্রক নয়। যেহেতু সেই সংস্থার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ, স্বাভাবিকভাবেই অভিনেতাও আর চুক্তিবদ্ধ থাকছেন না।
এব্যাপারে মন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি স্পষ্ট জানিয়েছেন, আমির খান আর ইনক্রেডিবল ইন্ডিয়ার ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর থাকছেন না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আর এখানেই ছড়িয়েছে বিভ্রান্তি। কারণ পর্যটক মন্ত্রক একটি বিবৃতি জারি করে জানিয়েছে, বিভিন্ন সংবাদপত্র-পত্রিকায় যেসব খবর প্রকাশিত হয়েছে, তার প্রেক্ষিতেই জানানো হচ্ছে যে আমির খান প্রসঙ্গে কেন্দ্রীয় পর্যটন মন্ত্রকের অবস্থানের কোনও পরিবর্তন হয়নি। অসহিষ্ণুতা নিয়ে মুখ খুলে বিতর্কে জড়িয়েছিলেন আমির খান। সেজন্যই কি চুক্তি শেষের অজুহাতে  ইনক্রেডিবল ইন্ডিয়ার ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর থেকে তাঁকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা? নাকি নতুন বিতর্ক এড়াতেই অতিথি বদল হচ্ছে না? ধোঁয়াশা কিন্তু থেকেই যাচ্ছে।