নিজস্ব প্রতিবেদন: বেশিরভাগ সময় বড় ছেলে অমিত কুমারের কাছেই থাকতেন রুমা গুহ ঠাকুরতা। তবে কিছুদিন হল ছোট ছেলে অয়ন গুহ ঠাকুরতার কাছে কলকাতার বাড়িতে এসেছিলেন। সেখানেই সোমবার সকালে মৃত্যু হয় শিল্পীর। তাই শেষমুহূর্তে মায়ের পাশে না থাকার জন্য কিছুটা হলেও আফসোস তো হচ্ছেই গায়ক অমিত কুমারের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বয়স হয়েছিল ঠিকই, তবে তিনি যে বড় কোনও শারীরিক সমস্যায় যে ভুগছিলেন তেমনটা এক্কেবারেই নয়। সোমবার তাই রুমা গুহ ঠাকুরতার চলে যাওয়াটা সকলের কাছেই আকষ্মিকই ছিল। হঠাৎ এমন দুঃসংবাদে ভেঙে পড়েন শিল্পীর পরিবারের সকলেই। তাঁর হঠাৎ চলে যাওয়ায় সোশ্যাল মিডিয়ায় স্মৃতির পাতা থেকে মায়ের সঙ্গে পুরনো একটি ছবি শেয়ার করে আবেগঘন পোস্ট লিখেছেন ছেলে অমিত কুমার।


আরও পড়ুন-রুমা গুহ ঠাকুরতার মৃত্যুতে শোকজ্ঞাপন প্রসেনজিৎ, ঋতুপর্ণা ও বাবুল সুপ্রিয়র



ফেসবুকে অমিতা কুমার লিখেছেন মা রুমা গুহ ঠাকুরতা তাঁকে 'বাবু সোনা' বলে ডাকতেন। তিনি লিখেছেন, '' বিদায় মা, তুমিই আমার শক্তি ছিলে। তোমার অভাব চিরকাল থাকবে। এখন থেকে আর কেউ আমায় 'বাবু সোনা' বলে ডাকবে না। তবে স্বপ্নে নিশ্চয় তোমাকে আবারও দেখতে পাবো। ''


আরও পড়ুন-প্রয়াত রুমা গুহ ঠাকুরতা, স্মৃতিচারণায় সৌমিত্র চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়



প্রসঙ্গত, অমিত কুমারই হলেন রুমা গুহ ঠাকুরতার প্রথম সন্তান। ১৯৫২ সালে কিশোর কুমারের সঙ্গে বিয়ে হয় রুমার।  অমিত কুমার হলেন রুমা ও কিশোর কুমারের সন্তান। পরবর্তীকালে ১৯৫৮ সালে কিশোর কুমারের সঙ্গে বিবাহ-বিচ্ছেদের পর চিত্রনাট্যকার অরূপ গুহ ঠাকুরতাকে বিয়ে করেন তিনি। অয়ন গুহ ঠাকুরতা ও শ্রমণা চক্রবর্তী হলেন রুমা ও অরূপ গুহ ঠাকুরতার সন্তান। 


আরও পড়ুন-রুমা গুহ ঠাকুরতার মৃত্যুতে শোকবার্তা মুখ্যমন্ত্রীর