নিজস্ব প্রতিবেদন: করোনা আবহে ত্রস্ত গোটা দেশ। তারকারা নিজেদের সাধ্য অনুয়ায়ী সাধারণ মানুষের পাশে দাঁড়াচ্ছেন। বলিউডের বিগ বি এর মধ্যে অন্যতম এক নাম। এক নেটিজেনের প্রশ্নের উত্তরে কয়েকদিন আগেই বিগ বি জানান এই পর্যন্ত কোভিড রিলিভ ফান্ডে তিনি ১৫কোটি টাকা দান করেছেন। এবার করোনা মোকাবিলায় সেন্টার তৈরির কাজে হাত লাগালেন। বলিউডের সম্রাট অমিতাভ বচ্চনের সহায়তায় মুম্বইয়ের জুহুতে ২৫ টি বেডের একটি কোভিড কেয়ার সেন্টার শুরু হল। নিজের ব্লগে এই খবর শাহেনশা নিজেই জানান তার ভক্তদের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: 'মিথ্যের ওপর দাঁড়িয়ে এই বন্ধুত্ব, লকডাউন এ সব পর্দা ফাঁস হয়ে গেলো' Rajdeep-Anindya র


বিগ বি নিজে জুহুর বাসিন্দা। সেই অঞ্চলেই গড়ে উঠল এই সেন্টার। অক্সিজেন থেকে শুরু করে করোনা রোগীদের প্রয়োজনীয় সব সরঞ্জামের ব্যবস্থা রয়েছে। বিগ বি তার ব্লগেও এটির উল্লেখ করেছেন। করোনার তৃতীয় স্ট্রেনকে মাথায় রেখে ব্যবস্থা করা হয়েছে এই সেন্টারে। অক্সিজেনের ২০ লিটারের সিলিন্ডার ইনস্টল করা হয়েছে, আরও ২০ টি সিলিন্ডার আনার কথা ভাবা হয়েছে। অগ্নি নির্বাপণ ব্যবস্থাও রাখা হয়েছে সেন্টারে। এছাড়া রোগীদের জন্য নিখরচায় খাবার ও বিনোদনের ব্যবস্থা করা হয়েছে।


করোনায় ১৫ দিন ঘরবন্দি থাকতে গিয়ে মানসিকভাবেও হাঁপিয়ে উঠছেন সকলে। তাঁদের আনন্দ দেওয়ার জন্য সেন্টারে রাখা হচ্ছে টেলিভিশন, মিউজিক সিস্টেম, ইন্টারনেট ব্রডব্যান্ড, এবং ইনডোর গেমগুমসের ব্যবস্থা। কোভিড কেয়ার সেন্টারের জন্য বিএমসি এবং ফায়ার ব্রিগেডের কাছ থেকে প্রয়োজনীয় অনুমতিও নিয়েছেন তাঁরা। অমিতাভের এই প্রচেষ্টায় তাঁকে কৃতজ্ঞতা জানিয়েছেন অনুরাগীরা।