Amitabh Bachchan, Dostojee, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বন্ধু-বন্ধুত্ব নিয়ে সারা পৃথিবীতে প্রায় সব ভাষায় তৈরি হয়েছে একাধিক ছবি। সেইসব ছবিতে উঠে এসেছে বন্ধুতার হাজারও আখ্যান। সেই সব আখ্যানে নতুন করে জায়গা করে নিয়েছে বাংলার দুই খুদে অভিনেতা আশিক শেখ ও আরিফ শেখ। মুর্শিদাবাদের ডোমকলের অন্তর্ভুক্ত ভগীরথপুরের বাসিন্দা তাঁরা। তাঁদের নিয়েই পরিচালক প্রসূন চট্টোপাধ্যায় তৈরি করেছেন তাঁর প্রথম ফিচার ফিল্ম ‘দোস্তজী’। ইতিমধ্যেই সারা বিশ্বের ২৬টি দেশে ঘুরেছে আরিফ আশিকের বন্ধুতার এই ছবি। তাঁদের ঝুলিতে রয়েছে ৮টি আন্তর্জাতিক পুরস্কার। কিছুদিন আগেই এই ছবি দেখে অভিভূত হয়েছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এবার ছবির পরিচালককে শুভেচ্ছা জানালেন অমিতাভ বচ্চন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-Chanchal Chowdhury|Hawa|KIFF: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও চঞ্চল চৌধুরীর ‘হাওয়া’!



এই ছবি নিবেদন করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ছবিটি তাঁকে দেখাতে চেয়েছিলেন প্রসূন। বাবরি মসজিদ ধ্বংস ও মুম্বই হামলার ঘটনার প্রেক্ষাপটেই গড়ে উঠেছে দুই বন্ধুর গল্প। প্রথমবার ছবি দেখে রাতে ঘুমাতে পারেননি অভিনেতা। দোস্তজী দেখে তিনি অভিভূত। একথা জানানোর পরেই পরিচালক তাঁকে আবেদন করেন যদি কোনওভাবে এই ছবির সঙ্গে যুক্ত হতে পারেন তিনি, যদি তিনি ছবিটি নিবেদন করেন। পরিচালকের কখায় রাজি হয়ে যান প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। অনেকদিন ধরেই আরিফ, আশিক ও হাসনাহেনা মন্ডল আবদার জুড়েছিলেন যে তাঁরা দেখা করতে চায় প্রসেনজিতের সঙ্গে। সম্প্রতি তাঁদের সেই আশাও পূর্ণ করেন পরিচালক। সোজা তাঁদের নিয়ে হাজির হয়েছিলেন সুপারস্টারের বাড়িতে। সেখানেই তাঁদের সঙ্গে দেখা করেন প্রসেনজিৎ। সেদিনই দোস্তজী নিবেদনের কথা সকলের সঙ্গে শেয়ার করেন অভিনেতা। ইতিমধ্যেই ট্রেলার দেখে এই ছবি দেখার ইচ্ছে বাড়ছে সিনেপ্রেমীদের, এখন শুধু রিলিজের অপেক্ষা। আগামী ১১ নভেম্বর বড়পর্দায় মুক্তি পেতে চলেছে ‘দোস্তজী’।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)