নিজস্ব প্রতিবেদন: হ্যাকার হানার শিকার হল বলিউড ‘শাহেনশাহ’ অমিতাভ বচ্চনের টুইটার অ্যাকাউন্ট। বচ্চনের টুইটার অ্যাকাউন্টের প্রোফাইল পিকচার বদলে সেখানে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি আপলোড করে দেওয়া হয়। এখানেই শেষ নয়, অ্যাকাউন্টে অমিতাভের পরিচয়ে লেখা হয়েছে, “অভিনেতা….অন্তত কেউ কেউ তেমনই বলে। পাকিস্তানকে ভালোবাসি।”


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অমিতাভ বচ্চনের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে সেখানে ভারত বিরোধী স্লোগানও লেখা হয়। যেমন, টুইটে লেখা হয়েছে, “ভারত এই রমজান মাসে মুসলিমদের উপর অত্যাচার চালাচ্ছে। মহম্মদের বিরুদ্ধে অত্যাচার করা হচ্ছে। এর বিরুদ্ধে সকলের সমর্থন চাই।”



অমিতাভ বচ্চনের টুইটার অ্যাকাউন্টের সবচেয়ে উপরে থাকা টুইটে লেখা হয়েছে, “এটা গোটা দুনিয়ার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি আবেদন। তুরস্কের ফুটবলারদের প্রতি আইসল্যান্ডের মানুষের ব্যবহারের তীব্র নিন্দা করছি আমরা। আমরা ভদ্রভাবে কথা বলি। কিন্তু আমাদের কাছে একটা বড় ছড়ি রয়েছে। যার মাধ্যমে আমরা এখানে হওয়া সাইবার হানার খবর জানাচ্ছি। —তুরস্কের সাইবার সেনা।” এই টুইট থেকেই স্পষ্ট যে এই অমিতাভ বচ্চনের টুইটার অ্যাকাউন্টে হ্যাকার হানার পিছনে রয়েছে তুরস্কের হ্যাকাররা। এই অ্যাকাউন্ট হ্যাক করে সাইবার জালিয়াতরা লেখে, ‘ইমরাক খানকে ভালোবাসি।’



খবর পাওয়ার পরই ব্যবস্থা নেন অমিতাভ বচ্চন। নিজের টুইটার অ্যাকাউন্টটি মুছে ফেলেন তিনি। গোটা বিষয়টি সংবাদমাধ্যমকে বিস্তারিত ভাবে জানান বলিউডের বর্ষীয়ান এই অভিনেতা যাতে তাঁর ভক্ত বা ফলোয়ারদের কাছে কোনও ভুল বা ভুয়ো বার্তা না পৌঁছায়।


আরও পড়ুন: মানসিক অসুস্থতার খবরকে গুজব বলেই ওড়ালেন হৃত্বিক রোশনের দিদি সুনয়না


জানা গিয়েছে, এই প্রথম নয়, এর আগে অনুপম খের ও শাহিদ কাপুরের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করার পিছনেও ছিল তুরস্কের এই হ্যাকাররা। সঞ্জয়লীলা বনশালির ‘পদ্মাবত’-এ খলনায়ক হিসাবে দেখানো হয়েছে আলাউদ্দিন খিলজিকে। ওই ছবিতে মহারাণা রতন সিংয়ের চরিত্রে অভিনয় করেছিলেন শাহিদ কাপুর। তাই তাঁর অ্যাকাউন্ট হ্যাক করে হ্যাকাররা লিখেছিল, তুরস্কের সুলতান আলাউদ্দিন খিলজি বর্বর ছিলেন না।