নিজস্ব প্রতিবেদন : ১৯৬২-র পর চিনের সঙ্গে যুদ্ধের সময় কেমন করে লড়েছিল ভারত? সমস্ত প্রতিবন্ধতাকে পিছনে ফেলে চিনের সঙ্গে কাধে কাধ মিলিয়ে কীভাবে লড়েছিল ভারতীয় সেনা? এবার সেই ১৯৬৭-র ভারত-চিনের যুদ্ধের গল্প বলবে ‘পল্টন’।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন : রণবীরের এই হাল দেখলে চিনতে কষ্ট হবে, বিশ্বাস না হলে দেখুন



১৯৬২-র পর ১৯৬৭ সালের ১১ সেপ্টেম্বর ফের শুরু হয় ভারত, চিন যুদ্ধ। সিকিমের নাথুলায় হামলা চালায় চিনের পিপলস লিবারেশন আর্মি। প্রায় ৪ দিন ধরে চলে ওই যুদ্ধ। অর্থাত, ১১ সেপ্টেম্বর শুরু হয়ে ১৫ সেপ্টেম্বর ভারতীয় সেনার সঙ্গে চিনা সেনার এক দফা যুদ্ধ শেষ হয়। এরপর ১৯৬৭ সালের অক্টোবর মাসে ফের সিকিমের চো লা-তে ফের হামলা চালায় চিনা সেনা। কিন্তু, সেই হামলাও বেশিদিন স্থায়ী হয়নি। আর এসব নিয়েই এবার নতুন করে স্ক্রিপ্ট তৈরি করেছেন জে পি দত্ত।


 



সিকিমের নাথুলা দখল করতে চিন কীভাবে পরিকল্পনা করে এগিয়ে আসে ভারতীয় সীমান্তের কাছে, সেই ছবিই সিনেমার ট্রেলরের পরতে পরতে উঠে এসেছে।


আরও পড়ুন : ঐশ্বর্যকে আক্রমণ, কী করলেন রাই, দেখুন সেই ভিডিও


দেখুন ট্রেলর..


 



ট্রেলরে অর্জুন রামপাল, জ্যাকি শ্রফ, গুরমিত চৌধুরী, সিদ্ধান্ত কাপুর, সোনু সুদ, লাভ সিনহা, এষা গুপ্তা, সোনাল চৌহান এবং মনিকা গিল-কে দেখা যাচ্ছে। ‘বর্ডার’-এর মত এই সিনেমাতেও বেশ কিছু দৃশ্যের দৃশ্যায়ন করা হয়েছে বলে মনে করছেন বি টাউন ক্রিটিকদের একাংশ। আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পাবে জে পি দত্তের ‘পল্টন’।