নিজস্ব প্রতিবেদন: দেশজুড়ে 'রাম নাম' নিয়ে চলছে বিতর্ক। রামও যে বিতর্কের কেন্দ্রবিন্দু হতে পারেন, তা বোধহয় কল্পনাতেও আসেনি দেশবাসীর। প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে ৪৯জন বিদ্বজ্জনেরা দাবি করেছেন, জয় শ্রী রাম হয়ে উঠেছে রণনাদ। এবার অপর্ণা সেনদের ঠুকে টুইট করলেন প্রবাদপ্রতিম আশা ভোঁসলে। জানতে চাইলেন, হরে কৃষ্ণ, হরে রাম গাইতে পারব তো? 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ক্রমবর্ধমান অসহিষ্ণুতার অভিযোগে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন দেশের ৪৯জন বুদ্ধিজীবী। তাঁদের মধ্যে বাংলা থেকে রয়েছেন অপর্ণা সেন, কৌশিক সেন ও অনুপম রায়রা। সেই চিঠিতেই বুদ্ধিজীবীরা অভিযোগ করেছেন, জয় শ্রী রাম হয়ে উঠেছে রণনাদ। জয় শ্রী রাম ধ্বনি দিয়ে হিংসা ছড়ানো হচ্ছে। বুদ্ধিজীবীদের এমন অভিযোগের বাস্তবতা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। তাঁদের বক্তব্য একপেশে বলে অভিযোগ। এর মধ্যেই কারও নাম নিয়ে বোমা ফেললেন আশা। টুইট করলেন,'দম মারো দম...বোলো সুভ শাম হরে কৃষ্ণ হ রে রাম... চিরনবীন গানটা গাইতে পারব তো?'     



 আশার পাশে দাঁড়িয়ে নেটিজেনদের কটাক্ষ, হরে আল্লাহ, হরে রাম গান। 



কেউ লিখেছেন, একেবারে সুরেলা চড় আশা ভোঁসলের।  



১৯৭১ সালে মুক্তি পেয়েছিল দেব আনন্দ ও জীনাত আমনের সুপারহিট ছবি 'হরে রাম, হরে কৃষ্ণ'। ওই ছবির হরে রাম, হরে কৃষ্ণ গানটি গেয়েছিলেন আশা ভোঁসলে। হিপ্পি সংস্কৃতির সঙ্গে খাপ খাইয়ে আরডি বর্মনের সংগীত। আর বলাইবাহুল্য আরডি-আশার যুগলবন্দিতে গানটির অমরত্ব প্রাপ্তি ঘটেছে। 'হরে কৃষ্ণ, হরে রাম' ছবিতে অভিনয় করেছিলেন দেব আনন্দ, জীনাত আমন ও মুমতাজ। ছবিটির পরিচালনা ও চিত্রনাট্য লিখেছিলেন খোদ দেব আনন্দই।


আরও পড়ুন- আল্লাহু আকবর ধ্বনি দিয়ে দশ লক্ষ গুণ বেশি খুন-ধর্ষণ হয়েছে, অপর্ণাদের পাল্টা তথাগতর