Eken Babu, Sujan Dasgupta, Anirban Chakraborty, Joydeep Mukherjee, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বুধবার সকালেই দুঃসংবাদ। চলে গেলেন একেন বাবুর স্রষ্টা সাহিত্যিক সুজন দাশগুপ্ত। বুধবার সকাল ১০.০৫ মিনিটে তাঁর দক্ষিণ কলকাতার অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধার করা হয় মৃতদেহ। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। তবে আমেরিকাবাসী সুজন দাশগুপ্ত সম্প্রতি কলকাতায় এসেছেন। বেশ কয়েকদিন ধরেই স্ত্রীর সঙ্গে বাস করছিলেন কলকাতার এই অ্যাপার্টমেন্টে। জানা যাচ্ছে যে, সুজন দাশগুপ্তর স্ত্রী মঙ্গলবার শান্তিনিকেতন গিয়েছিলেন, বাড়িতে একাই ছিলেন লেখক। পরিচারিকা কলিং বেল বাজাতে দরজা না খোলায়, তিনি অ্যাপার্টমেন্টের সিকিউরিটিকে ডাকেন। সার্ভে পার্ক থানার পুলিস এসে দরজা ভেঙে ঘরে ঢোকেন। দরজাটি ভিতর থেকে লক করা ছিল। ঘরে ঢুকে দেখা যায়, বেডরুমের মেঝেতে ওয়াশরুমের সামনে পড়ে রয়েছেন সুজনবাবু। তাঁর দেহ পাঠানো হয়েছে বাঘাযতীন হাসপাতালে। সেখানেই তাঁর ময়নাতদন্ত হবে। লেখক সুজন দাশগুপ্তের আকস্মিক মৃত্যুকে শোকস্তব্ধ পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়, অভিনেতা অনির্বান চক্রবর্তী সহ গোটা টলিউড ও একেনপ্রেমীরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- Ekenbabu Writer Sujan Dasgupta Death: প্রয়াত ‘একেনবাবু’-র স্রষ্টা সুজন দাশগুপ্ত, ফ্ল্যাট থেকে উদ্ধার দেহ


জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফ থেকে জয়দীপ মুখোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘সিজন সিক্সের সময় এসভিএফের তরফ থেকে ওঁকে সম্বর্ধনা দেওয়া হয়। তখনই দেখা হয়েছিল শেষবার। তিন চারদিন আগে আমাকে, পদ্মনাভ ও অনির্বাণকে ফোন করেন উনি, ওঁর বাড়িতে আমন্ত্রণ জানান। আগামী মঙ্গলবার লাঞ্চে ওঁর বাড়ি যাওয়ার কথা ছিল। তার মাঝে কী হয়ে গেল! একেবারেই হতভম্ব। করোনার কারণে উনি প্রায় তিনবছর দেশে আসতে পারেননি। তিনবছর পর কলকাতায় এলেন। ডিসেম্বরের শেষে এসেছিলেন, ফেব্রুয়ারির শেষে ফেরার কথা ছিল। তার মাঝেই এই দুর্ঘটনা ঘটে গেল।’


আগামী একেনের পরিকল্পনা করছিলেন তাঁরা? জয়দীপ মুখোপাধ্যায় বলেন, ‘প্রতিবছর একেনের একটি ছবি, একটি সিরিজ হয়। আগামী ছবির শ্যুটিং হয়ে গেছে রাজস্থানে। এখন এডিট চলছে। পরবর্তী একেনের কথাবার্তাও হয়ে গেছে, ওঁর গল্প বেছে দেওয়ার কথা ছিল নইলে পদ্ম বেছে নেবে, এমনটাই কথা ছিল। একটা গল্প নিয়ে কথাও হয় যে, ঐ গল্পটা কীভাবে করা যায়। কারণ ওঁর সব গল্পই বিদেশের প্রেক্ষাপটে লেখা, আমাদের সেই গল্পগুলো ভারতের প্রেক্ষাপটে ফেলতে হয়। চরিত্রগুলো বদলাতে হয়। সেদিনও বললেন, তোমরা একেনকে হিট করিয়ে দেওয়ায় আমি বিপদে পড়েছি। এবার একটা জম্পেশ লেখা দিতে হবে। এত কথা বলার পরও কী যে হয়ে গেল!’


আরও পড়ুন-Nachiketa Chakraborty: আচমকা ডিভোর্সের ঘোষণা নচিকেতার, তুমুল শোরগোল নেটপাড়ায়


লেখকের মৃত্যুতে কী বন্ধ হয়ে যাবে একেন বাবু সিরিজ? পরিচালক জানান যে, “গল্পের স্বত্ত্ব যেহেতু প্রযোজকের বিষয় তাই তিনি এই বিষয়ে কিছু জানেন না। তবে চারটি সিরিজের পর সুজনদা বলেছিলেন যে, ‘একেনের পুরো সিরিজটা এসভিএফই বানাক এবং তুমিই এটার পরিচালনা করো।’ মানুষটা এখন নেই, এবার পুরোটাই প্রযোজক ও সুজনদার পরিবারের উপর। তবে এটুকু বলতে পারি, ওঁর স্ত্রীও একেন বাবু খুব পছ্ন্দ করেন। সিরিজের চার নম্বর গল্পটা উনিও লিখেছিলেন সুজনদার সঙ্গে। যেহেতু একেনবাবুকে সবাই ভালোবাসছেন তাই মনে হয়, আগামীতে কোনও সমস্যা হবে না”।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)