নিজস্ব প্রতিবেদন: বলিউডের ছবির জনপ্রিয়তাকে ছাপিয়ে গিয়েছিল 'বাহুবলী'। রাজামৌলির এই ছবি সারা বিশ্বে ১৫০০ কোটির বেশি টাকারও টাকার ব্যবসা করেছে। 'বাহুবলী'র জনপ্রিয়তার কথা মাথায় রেখে ফের বাহুবলীর তৃতীয় পর্ব বানানোর সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা। তবে এবার বাহুবলীর সিকুয়্যাল নয়,  তৈরি হতে চলেছে বাহুবলীর প্রিকুয়েল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এর আগে মুক্তি পেয়েছে বাহুবলী: দ্যা বিগিনিং, বাহুবলী: দ্যা কনক্লশন, আর এবার আসছে বাহুবলী: বিফোর দ্যা বিগিনিং। তবে বাহুবলীর এই তৃতীয় পর্ব সিনেমার আকারে নয়, ওয়েব সিরিজের আকারে আসবে দর্শকদের সামনে। যা দেখা যাবে নেটফ্লিক্স-এ। রাজমাতা শিবগামী দেবীর উত্থান, ও মাহিশমতী সাম্রাজ্য ও তার রাজনীতি নিয়ে তৈরি হবে এই ছবি। যা নাম রাখা হচ্ছে  'দ্যা রাইস অফ শিবগামী'। আনন্দ নীলকান্তের লেখা বই থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হবে এই ওয়েব সিরিজটি। 


বাহুবলী প্রিকুয়েল নিয়ে পরিচালক রাজামৌলিকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, ''আমি ভীষণ খুশি যে নেটফ্লিক্সের এই উদ্যোগে। এতে বাহুবলী সিরিজটি আরও অনেক বড় এবং মহাকাব্যের আকারে বিশ্বের দরবারে তুলে ধরা সম্ভব হবে। যেটা সিনেমার গল্পকার হিসাবে আমার কাছে ভীষণই আনন্দের। এতে এই মহাকাব্যে আরও অনেক নাটকীয় মোড় তুলে ধরা সম্ভব হবে। ''


এবিষয়ে নেটফ্লিক্স অরিজিনালসের কর্মকর্তা এরিক বারম্যাক বলেন, বাহুবলী আন্তর্জাতিক স্তরে একটা অন্য জনপ্রিয়তা রয়েছে। বিশ্বের অন্যতম সেরা লেখকের লেখা এইই জনপ্রিয় ভারতীয় গল্পগাথার উপর, খ্যাতনামা পরিচালক ও প্রযোজকদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমারও খুশি। সারা বিশ্বব্যাপী বাহুবলীর যে জনপ্রিয়তা রয়েছে, সেকথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


যদিও বাহুবলীর দর্শকরা এই ওয়েব সিরিজে তাঁদের পছন্দের নায়ক প্রভাসকে দেখতে পাবেন না। যিনি বাহুবলী ১ ও ২-এর কেন্দ্রীয় চরিত্রে ছিলেন। এই ওয়েব সিরিজে শিবগামী দেবী অর্থাৎ যে চরিত্রে অভিনেত্রী রাম্যা কৃষ্ণণকে দেখা গিয়েছিল, এটা সেই শিবগামী দেবীরই ছেলেবেলা তুলে ধরা হবে। তবে বাহুবলীর এই তৃতীয়পর্বে কোন কোন অভিনেতা অভিনেত্রীরা অভিনয় করবেন তা অবশ্য নির্মাতাদের তরফে এখনও কিছু জানানো হয়নি। 



প্রসঙ্গত, সম্প্রতি নেটফ্লিক্সে চলা ভারতীয় ওয়েব সিরিজ 'স্যাকরেড গেমস'-এর সাফল্যের কথা মাথায় রেখেই আরও একটি জনপ্রিয় ভারতীয় গল্পের উপর ওয়েব সিরিজ সম্প্রচার করার সিদ্ধান্ত নিয়েছেন নেটফ্লিক্সের কর্মকর্তারা।