Mostofa Sarwar Farooki, Bangladesh, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত চার বছর ধরে বাংলাদেশে ব্যান মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ছবি ‘শনিবারের বিকেল’। এই ছবি নিয়ে অনেকবারই সরব হয়েছেন পরিচালক। তবে সম্প্রতি এই ছবি নিয়ে ফের সরহ হয়েছেন তিনি। গুলশানের হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার গল্পের প্রেক্ষাপটে তৈরি ‘শনিবার বিকেল’। ধর্মীয় অসহিষ্ণুতা ছড়াতে পারে এই কারণেই আটকে রাখা হয়েছে ছবিটি। বাংলাদেশে ব্যান হলেও ছবিটি প্রদর্শিত হয়েছে বিদেশের নানা ফেস্টিভ্যালে। এবার এই একই বিষয় নিয়ে ভারতে তৈরি হয়েছে ‘ফারাজ’। সেই ছবি মুক্তি পাবে ৩ ফেব্রুয়ারি। এই খবর প্রকাশ্যে আসায় ক্ষোভে ফেটে পড়েন পরিচালক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- Pathaan Trailer at Burj Khalifa: বুর্জ খলিফায় ‘পাঠান’-এর ট্রেলার, হাজির স্বয়ং শাহরুখ


কিছুদিন আগেই ফারুকী সোশ্যাল মিডিয়ায় লেখেন, “প্রিয় বাংলাদেশ। প্রিয় তথ্য মন্ত্রনালয়। গুলশানের হোলি আর্টিজান নিয়ে নির্মিত ভারতীয় ছবি ‘ফারাজ’ মুক্তি পাচ্ছে ফেব্রুয়ারীর ৩ তারিখ। আর এই বঙ্গদেশের এক অধম ফিল্মমেকার ঐ ঘটনার অনুপ্রেরনা নিয়ে “শনিবার বিকেল” বানিয়ে আজকে চার বছর সেন্সরে আটকা। আমাদের ছবি আর্টিজানের ঘটনা পূনঃনির্মান করে নাই, এমন কি ঐ ক্যাফের ভিতরের কোনো চরিত্র পুনঃনির্মানও করে নাই! তারপরও এই সাজা পাওয়ার একমাত্র কারন কি এই দেশের নাগরিক হওয়া? ধন্যবাদ সব কিছুর জন্য। ইতিহাস নিষ্ঠুর। সে সব কিছু মনে রাখে।”



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)