জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিছুদিন আগেই চলে গেলেন বাংলাদেশের সংস্কৃতি অঙ্গনের তারকা রবীন্দ্রসঙ্গীতশিল্পী সাদি মহম্মদ। এবার এল আরেক দুঃসংবাদ। প্রয়াত হয়েছেন আশি ও নব্বইয়ের দশকের জনপ্রিয় সংগীতশিল্পী, ‘চাইম’ ব্যান্ডের ভোকালিস্ট খালিদ(Khalid)। সোমবার রাতে ঢাকার গ্রিনরোডের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে, বলেই জানা যায়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৬ বছর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- Sohini Sarkar: ফুলের মালায় নগ্নতা ঢাকলেন সোহিনী, অভিনেত্রীর সঙ্গে উর্ফির মিল খুঁজে পেল নেটপাড়া...


খালিদের মৃত্যুর খবরটি সংবাদমাধ্যমে জানিয়েছেন বাংলাদেশের সংগীতশিল্পী ও উপস্থাপক তানভীর তারেক। তিনি জানান, সন্ধ্যার পরে তিনি অসুস্থ বোধ করেন। সেই সময় বাড়িতে ছিলেন তিনি। বাড়ি থেকে তাঁকে দ্রুত রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। জানা যায় হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে তাঁর।


‘সরলতার প্রতিমা’, ‘যতটা মেঘ হলে বৃষ্টি নামে’, ‘কোনো কারণেই ফেরানো গেল না তাকে’, ‘হয়নি যাবারও বেলা’, ‘যদি হিমালয় হয়ে দুঃখ আসে’, ‘তুমি নেই তাই’—এরকম অসংখ্য জনপ্রিয় গানের শিল্পী খালিদ। যার গান একসময় পাড়া-মহল্লার বিভিন্ন শ্রোতাদের মুখে মুখে ফিরত। 


আরও পড়ুন- Ziaul Faruq Apurba: 'খুবই দুর্ভাগ্যজনক ও বিব্রতকর', আইনি নোটিস প্রসঙ্গে মুখ খুললেন অপূর্ব...


গোপালগঞ্জে জন্ম নেওয়া এই শিল্পী ১৯৮১ সাল থেকে গানের জগতে যাত্রা করেন। ১৯৮৩ সালে ‘চাইম’ ব্যান্ডে যোগ দেন। আশির দশকে মানুষ চিনত ‘চাইম’ ব্যান্ডের খালিদ নামে। একাধিক লাইভ কনসার্টে তিনি মাত করেছেন শ্রোতাদের। মাঝে কিছুদিন প্রবাসেও কাটান কিন্তু তারপর ফিরে আসেন বাংলাদেশে। দীর্ঘ মিউজিক কেরিয়ারে সংখ্যার দিক থেকে সমসাময়িক শিল্পীদের তুলনায় কম গান করলেও প্রায় সব গানেই জনপ্রিয়তা পেয়েছেন খালিদ।


জানা গেছে, নিজের জন্মস্থান গোপালগঞ্জেই হচ্ছে সংগীতশিল্পী খালিদকে কবর দেওয়া হবে। সোমবার রাতে ঢাকার গ্রীন রোড জামে মসজিদে জানাজা শেষে তাঁর নশ্বর দেহ গোপালগঞ্জ নিয়ে যাওয়া হয়েছে। সেখানে মঙ্গলবার পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে তাঁকে। খালিদের মৃত্যুতে শোকস্তব্ধ বাংলা সংগীতজগত।


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)