দিন দিন সাহসী হয়ে উঠছে বলিউড। যত বয়স বাড়ছে বলিউডের সাহস তত বাড়ছে। আর তাই সাহস ছাঁটতে কাঁচি হাতে বাজারে নেমে পড়তে হচ্ছে পেহলাজ নেহলানিদের মত হেডস্যারদের। আসুন এমন সময় দেখে নেওয়া যাক বলিউডের সেরা দশ সাহসী দৃশ্য--


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

১০) মন্দাকিনি (রাম তেরি গঙ্গা মৈলি)-রাজ কাপুরের এই সিনেমায় সাহসকে আলাদা মাত্রা দেন ছবির নায়িকা মন্দাকিনি।


 


৯) মল্লিকা শেরওয়াত (মার্ডার)-দর্শকদের তাক লাগিয়ে দিয়েছিলেন মল্লিকা


৮) সীমা রাহমনি (সিনস)-- এই সিনেমাকে দেশের সেন্সরবোর্ড ছাড়পত্র দেয়নি। সিনেমায় গল্প প্রতিষ্ঠা করতে নানা দৃশ্যে খোলামেলা অবস্থায় দেখানো হয় নায়িকা সীমা রাহমনিকে। ৭) শাবানা আজমি, নন্দিতা দাস (ফায়ার)--সমকামিতা সম্পর্কের উপর তৈরি এই সিনেমা নিয়ে গোটা দেশ তোলপাড় পড়ে যায়। প্রথমে ছাড়পত্র দিতে রাজি ছিল না সেন্সরবোর্ড। দীপা মেহতা পরিচালিত এই সিনেমায় দুই সমকামী মহিলার চরিত্র তুলে ধরতে গিয়ে এক চুম্বনের দৃশ্য নিয়ে তোলপাড় পড়ে যায়। চুমু দুটির প্রাণকেন্দ্রে ছিলেন শাবানা আজমি, নন্দিতা দাস। ৬) তনুশ্রী দত্ত (আশিক বানায়ে আপনে)-বাঙালি তনুশ্রী এই সিনেমায় সাহসের একেবারে চরমসীমায় উঠে যান। সিনেমা না চললেও তনুশ্রীর সাহস দেখে তাজ্জব বনে যায় টলিউড। ৫) জিনাত আমন (সত্যম শিবম সুন্দরম)-'সত্যম শিবম সুন্দরম' ছবিতে স্বচ্ছ পোশাকের জিনাতকে দেখে শোরগোল পড়ে গিয়েছিল চারদিকে। তবে এই ছবিতেই আরো একটা দৃশ্যে যেখানে আরও খোলামেলা অবস্থায় দেখা গিয়েছিল তা নিয়ে দর্শক চর্চা করেছিল অনেক বেশি। ৪) সানি লিওন (জিসম টু)-পর্ন সিনেমা থেকে একেবারে সোজা বলিউড। এই সিনেমায় সানি সাহসের পারদ চড়িয়ে দিয়েছিলেন।


৩) রেখা (উত্‍সব)----- রেখার সাহস কুর্নিশ আদায় করে নিয়েছিল। ২) নন্দনা সেন (রঙ রসিয়া)---এক চিত্রকরের জীবন নিয়ে তৈরি হওয়া এই সিনেমায় নন্দনা তাঁর শরীরী রঙ চড়িয়ে দিয়েছিলেন। কেতন মেহতার এই সিনেমায় নন্দনার সাহস আলোচনার বিষয হয়ে দাঁড়িয়েছিল। ১) লক্ষ্মী নারায়ণ (জুলি)--- লক্ষ্মী নারায়ণ মাত্র ১৫ বছর বয়সে ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রিতে তার আগমন। দক্ষিণের বহু ভাষার ছবিতে তিনি তারকা খ্যাতি লাভ করেন। ১৯৭৫'এ বলিউডে পদার্পণ ঘটে এবং নারী প্রধান চরিত্রের ছবি জুলি'তে অভিনয় কর সেক্স সিম্বল তকমাটি পান। বলিউডে সাহসের এভারেস্ট অনেকে ভেঙেছেন, গড়েছেন। কিন্তু তাঁর মত আলাদা মাত্রা কেউ পৌঁছে দিতে পারেননি।