নিজস্ব প্রতিবেদন: করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল সকলে। হাসপাতালে বেড পাওয়া হোক বা ঠিক সময়ে অক্সিজেন পৌঁছোনো, সবেতেই জেরবার শহরবাসী। শিল্পীদের যাতে কোনওভাবেই এই সমস্যার সম্মুখীন হতে না হয় তার জন্যই এগিয়ে এল আর্টিস্ট ফোরাম। দক্ষিণ কলকাতায় লেক গার্ডেন্সের কাছে ব্যাডমিন্টন ট্রেনিং সেন্টারের কমপ্লেক্সে তৈরি হয়েছে সাময়িক সুস্থতা প্রদান কেন্দ্র। ২৫ টি বেড রয়েছে সেখানে। অক্সিজেন, রক্ত, ওষুধ নিয়ে যে কালোবাজারি চলছে তা দেখেই এই উদ্যোগ নেয় আর্টিস্ট ফোরাম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


আর্টিস্ট ফোরামের তরফে শান্তিলাল মুখোপাধ্যায় জানান, 'শিল্পী ও তাঁদের পরিবারের কথা মাথায় রেখেই এই প্রয়াস। এই কঠিন পরিস্থিতিতে ঠিক সময়ে চিকিৎসা সবার আগে প্রয়োজন, শিল্পীরা এবং তাঁদের পরিবার যাতে সেই সুবিধা পায় তার জন্যই এই প্রচেষ্টা। করোনা আক্রান্ত রোগীদের জন্য বিনামূল্যে চিকিৎসার পাশাপাশি থাকা, খাওয়ার ব্যবস্থাও থাকছে এই সেন্টারে। আর্টিস্ট ফোরামের ৩০০০ সদস্যদের সঙ্গে পরিবারের সকলেই এই পরিষেবা পাবেন। কলাকুশলীরাও ইচ্ছুক থাকলে পরিষেবা গ্রহণ করতে পারবেন। এই সেন্টারটি ৮৯ এবং ৯৩ নম্বর ওয়ার্ডের মধ্যে অবস্থিত। তাই এই ওয়ার্ডের বাসিন্দারাও সুযোগ পাবেন এই পরিষেবা গ্রহণ করার।'


আরও পড়ুন:ভাইরাল 'কাকলী ফার্ণিচার'-র সুরে Ritabhari-র ভিডিও, সোশ্যাল মিডিয়ায় ঝড়


আর্টিস্ট ফোরামের প্রদর্শক সৌমিত্র চট্টোপাধ্যায়, প্রাক্তন প্রেসিডেন্টও বটে, তাই তাঁর নামেই রাখা হল এই সেন্টারের নাম। উৎসর্গ করা হল প্রয়াত বর্ষীয়ান অভিনেতাকে। একটি ক্লাব ও আর্টিস্ট ফোরমের যৌথ উদ্যোগে তাঁরা পাশে পেয়েছেন বিধায়ক দেবাশিস কুমারকে। এর আগের বছর লকডাউনের সময় ৭০০ জন শিল্পীকে তিন মাস টাকা দিয়ে সাহায্য় করেছিল ফোরাম। শনিবার সন্ধে ছটায় এই সেন্টারের উদ্বোধন হবে। এরপর থেকেই হেল্প লাইন নম্বরের মাধ্যমে প্রয়োজনে যোগাযোগ করতে পারবেন সকলে।