জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  এসএসসি দুর্নীতি (SSC Scam) নিয়ে তোলপাড়, আলোচনায় পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায় (Arpita Mukherjee)। অভিনেত্রী হিসাবে অর্পিতা যে বাংলা সিনেমাজগতের ভীষণ পরিচিত মুখ, তেমনটা একেবারেই নয়, তবে এসএসসি দুর্নীতি নিয়ে আলোচনা শুরু হতেই উঠে আসছে অর্পিতার ফিল্মি কেরিয়ারের কথা। উঠে আসছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee), জিৎ(Jeet), স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee), সাহেব ভট্টাচার্যের (Saheb Bhattacharya) সঙ্গে অর্পিতার অভিনয়ের কথা। জানা যাচ্ছে, বাংলা নয় পাশাপাশি ওড়িয়া ফিল্ম (Odia Film Industry) ইন্ডাস্ট্রিতেও কাজ করেছেন অর্পিতা। তবে রবিবার সকালে অভিনেত্রী অর্পিতাকে নিয়ে প্রযোজক রাণা সরকারের পোস্ট নতুন করে শোরগোল ফেলে দিয়েছে।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নিজের পোস্টে অর্পিতাকে পরিশ্রমী, অভিনয়ে পারদর্শী বলে উল্লেখ করেছেন রাণা সরকার। অভিনয় দুনিয়া থেকে অর্পিতার মতো প্রতিভা হারিয়ে যাওয়া প্রসঙ্গে আর্থিক, সামাজিক নিরাপত্তাহীনতার কথা বলেছেন রাণা। তিনি লিখেছেন, 'অর্পিতা...আমাদের সঙ্গে একটা কাজ করেছিল ও, ২০১৪ সালে আমরাএকটি চ্যানেলের জন্য ব্যোমকেশ বক্সী সিরিজ বানিয়েছিলাম। তার 'কহেন কবি কালিদাস' গল্পে অভিনয় করেছিল। রীতিমত অডিশন দিয়ে কাস্টিং করা হয়েছিল ওকে...। ওড়িয়া ছবির প্রতিষ্ঠিত এক অভিনেত্রী, পরিশ্রমী, অভিনয়ে পারদর্শী মেয়েটি...। শুধুমাত্র অভিনয় পেশা থেকেই অনেক কিছু পাওয়ার ছিল ওর,  কিন্তু হারিয়ে গেলো এই জগৎ থেকে , হয়তো নিয়তির টানে।' রাণার কথায়, 'এরকম বহু অর্পিতা লুকিয়ে আছে আমাদের মধ্যে, সমাজ এদের আসল প্রতিভা থেকে দূরে সরিয়ে দিয়েছে, শুধু যে টাকা পয়সার লোভ সেটা না কিন্তু আর্থিক ও সামাজিক নিরাপত্তাহীনতা এটার অন্যতম কারণ বলে মনে হয়। খিল্লি আপনি করুন, মিম বানান, রাজনৈতিক বিশ্লেষণ করুন, কিন্তু একজন শিল্পী, তাকে বাঁচিয়ে রাখা অথবা বিচার করার দায়ভার ইডি /সিবিআই-এর না, আমাদের সমাজের...ভেবে দেখবেন।' 


আর পড়ুন-ঋদ্ধি-শুভশ্রী-সুরঙ্গনার ত্রিকোণ প্রেম! সানাইয়ের সঙ্গে মিশে বাঁশির সুর...



আরও পড়ুন-রাজ্যে ফের পরিবর্তনের ডাক, দুর্নীতি ইস্যুতে সরব বুদ্ধিজীবীরা


তবে রাণার এমন পোস্টে হইচই পড়ে গিয়েছে নেটপাড়ায়। এক নেটিজেন লিখেছেন, কেউ লিখেছেন, 'জেল থেকে বের হলে রিয়ার সঙ্গে একেও নায়িকা করে সিনেমা বানান। রুপাঙ্করের গান অবশ্যই চাই।' নেটিজেনের এই মন্তব্যের জবাবও দিয়েছেন রাণা। লিখেছেন, 'ভালো সাজেশন।' আরও এক ব্যক্তি লিখেছেন, 'একজন শিল্পী যখন তার নিজের শিল্পীস্বত্তা বিসর্জন দিয়ে ঘৃণ্য লালসার দিকে হাত বাড়ায়, তাদের দায় তাদের নিজের। সেই দায় অন‍্যের নয়। আপনি আমি আমরা মিলেই সমাজ আর সেই সমাজে ভালোমন্দ বহু মানুষ, তাদের কে কার হাত ধরবে সেটা তার নিজেস্ব পছন্দ। সামাজ কি বলেছে যে ঐ মানুষের হাত ধরতে। তাতো নয় ও নিজের বিকৃত লালসা চরিতার্থ করতেই ঐ পথে পা দিয়েছা। তাই তার দায় তাকেই নিতে হবে। আর সেটা হচ্ছেও।'


অর্পিতা মুখোপাধ্যায়কে নিয়ে রাণা সরকারের পোস্টের নিচে এমন বহু মন্তব্য উঠে এসেছে। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় মূল অভিযুক্ত রিয়া চক্রবর্তীকে নিয়েও কিছুদিন আগে একটি ট্যুইট করেছিলেন রাণা সরকার। লিখেছিলেন, 'শো মাস্ট গো অন। কলকাতায় আমাদের সঙ্গে যোগদান করুন।' তাঁর এই পোস্ট ঘিরেও কিছু কম চর্চা হয়নি।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)